তানোরে শোক দিবস উপলক্ষে এতিম শিশুদের পোলাও মাংস খাওয়ালেন নায়িকা মাহি

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২০; সময়: ৬:৪১ অপরাহ্ণ |
তানোরে শোক দিবস উপলক্ষে এতিম শিশুদের পোলাও মাংস খাওয়ালেন নায়িকা মাহি

আসাদুজ্জামান মিঠু, নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে ব্যাক্তি উদ্যোগে মিলাদ মাহফিলের আয়োজন করে চিত্রনায়িকা মাহিয়া মাহি। মাহফিল শেষে দুপুরে হাফেজ ও এতিম বাচ্চাদের উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

রাজশাহীর তানোর উপজেলার নানান বাড়ি এলাকার মুন্ডুমালার ক্বওমি মাদরাসায় এ দোয়্ ামাহফিলের আয়োজন করা হয়। শনিবার সকাল থেকে মাদরাসা প্রাঙ্গনে কয়েকশ হাফেজ দিয়ে কোরআন তিলাওয়াত করানো হয়। এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্টে পরিবারের সকল শহিদদের জন্য জোহরেরর নামাজ শেষে বিশেষ দোয়া করা হয়।

দোয়া শেষে মাওলানা-হাফেজ ও এতিম শিশু কিশোদের কে দুপুরের খাওয়ার হিসাবে পোলাও,গরু ও মুরগি মাংস এবং দই পরিবেশন করা হয়েছে। তবে ১৫ আগষ্ট শনিবার ক্বওমি মাদরাসায় মাহফিল শুরু করে দিয়েই ঢাকার উদ্যোশে রওনা দেন মাহিয়া মাহি।

আর এসব কাজে চিত্র নায়িকা মাহিকে সার্বিক ভাবে সহযোগিতা করেছেন, তানোর মুন্ডুমালা এলাকার সাহাদাৎ হোসেন মিঠু শেখ,আব্দুল রাজ্জাক স্থানীয় সাংবাদিক আসাদুজ্জামান মিঠু সহ বিনোদন প্রিয় অনেক যুব সমাজের ব্যাক্তিরা।

এর একদিন আগে ১৪ আগষ্ট শুক্রবার রাত ৮টার সময় মাহিয়া মাহি তার ফেশবুক আইডি হতে একটি ভিডিও শেয়ার করেন, ভিডিতে মাহি বলেন, আমার গ্রামের বাড়ি রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডমালা কওমী মাদ্রাসার দেড়শ এতিম বাচ্চাকে ১৫ আগস্ট খাওয়াবো। একই সঙ্গে সারা দিন কোরআন তিলাওয়াত ও দোয়া করা হবে বঙ্গবন্ধুর জন্য।

তিনি আরো বলেন, অনেকেই বলছে আমি রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য এসব করছি। এটা কেমন কথা? তাকে নিয়ে কিছু করার জন্য রাজনীতি করতে হবে কেনো? ভিন্ন রাজনৈতিক মতালম্বী হলেও তাকে শ্রদ্ধা করা উচিত, ভালোবাসা উচিত। তাই বলতে চাই আমি রাজনীতি বুঝি না, বঙ্গবন্ধুকে ভালোবেসে সব করছি। যারা এসব বলছে তারা কেনো ভুলে যান বঙ্গবন্ধু আমাদেরকে একটা স্বাধীন দেশ দিয়েছেন। তার কারণে আমরা মুক্তভাবে চলতে পারছি। তাকে নিয়ে কিছু করার জন্য রাজনৈতিক সুবিধা নেওয়া লাগে না। রাজনীতিও করা লাগে না।

আমি সবাইকে বলবো তার লেখা অসমাপ্ত আত্মজীবনী পড়া। পড়লে বুঝতে পারবেন মানুষটা দেশটির জন্য কতটা কষ্ট করে গেছেন। শ্রদ্ধায় আপনার মাথা নত হতে বাধ্য হবে।

  • 318
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে