বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করতে পারেনি

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২০; সময়: ৭:১৮ অপরাহ্ণ |
বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করতে পারেনি

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় জাতীয় শোক দিবসে আলোচনা সভায় বক্তারা বলেছেন, বঙ্গবন্ধুর সগ্রামী জীবনাদর্শকে ধারণ করে সবাই মিলে একটি অসম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে।

উপজেলা শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভায় এমন অঙ্গীকার ব্যক্ত করে বক্তারা বলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজকের এই দিনে ঘাতকরা হত্যা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করতে পারেনি। অর্থনৈতিক মুক্তির জন্য বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন। বিশেষ করে নতুন প্রজন্মের যারা আছেন তাদের বঙ্গবন্ধুর রচনা এবং বক্তৃতামালা পড়ার আহ্বান জানান তারা।

শনিবার (১৫আগষ্ট’২০) উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আওয়ামী লীগ বাঘা উপজেলা শাখার আয়োজনে শোকসভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে উপাধক্ষ্য ওয়াহিদ সাদিক কবিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা, আড়ানি পৌর মেয়র মুক্তার আলী, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলসহ দলীয় নের্তৃবৃন্দ।

শাহদৌলা সরকারি কলেজ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে গভীর শ্রদ্ধার সাথে পুস্পস্তবক অর্পন সহ আলোচনা সভার আয়োজন করে বাঘা উপজেলা আওয়ামীলীগ। কলেজ অধ্যক্ষ মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আয়োমী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু প্র্রমুখ।

এছাড়াও দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসন, শাহদৌলা সরকারি কলেজ, মোজাহার হোসেন মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও দলীয় ব্যানারে পৃথক পৃথক কর্মসূচি গ্রহন করে। এতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারি, আ’লীগ. যুবলীগ ও ছাত্রলীগের দলীয় নের্তৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এসব কর্মসূচিতে অংশগ্রহন করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে মসজিদে বিশেষ প্রার্থনা করা হয়।

  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে