গোদাগাড়ীতে চাকুরী ছেড়ে জনগনের পাশে আ.লীগ নেতা

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২০; সময়: ৯:৪৫ অপরাহ্ণ |
গোদাগাড়ীতে চাকুরী ছেড়ে জনগনের পাশে আ.লীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন করতে চাই রিশিকুল ইউনিয়ন আ’লীগ সভাপতি আখতারুজ্জামান আকতার। উচ্চ শিক্ষিত ও সুদর্শন হ্যান্ডসাম চেহারার অধিকারী এই আ’লীগ নেতা ছোট থেকেই স্বপ্ন দেখতেন অসহায়-দরিদ্র জনগোষ্ঠির পাশে থেকে সেবা করার।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষন শুনে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণীত হয়ে দরিদ্র জনগোষ্ঠির সেবা করার সেই স্বপ্ন বুকে ধারন করে ছাত্র জীবনে ছাত্রলীগের পতাকাতলে এসে রাজনীতিতে প্রবেশ করেন।

এলাকাবাসী ও জনসাধারনের সাথে কথা বলে জানা গেছে, রিশিকুল ইউনিয়ন এলাকার ভানপুর গ্রামের সম্ভ্রান্ত আ’লীগ পরিবারের সন্তান আখতারুজ্জামান আকতার। লেখা পড়ার পাশাপাশি এলাকার যুবকসহ হতদরিদ্র জনগোষ্ঠীর সাধারণ মানুষের যেকোন সমস্যা ও বিপদে পাশে থেকে সহায়তার পাশাপাশি সহযোগীতা করে চলেছেন।

এভাবেই তিনি তার কর্মদক্ষতা ও নিষ্ঠার সাথে এলাকার আ’লীগ, যুবলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মিসহ এলাকাবাসীর কাছে হয়ে উঠেছেন সমাজ সেবক ও জনপ্রিয় সংগঠক।

২০০৩ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সফলতার সাথে রিশিকুল ইউনিয়ন ৫নং ওয়ার্ড আ’লীগের সভাপতি’র দায়িত্ব পালন করেছেন। পরে তিনি ২০১৩ সালে রিশিকুল ইউনিয়ন আ’লীগের সম্মেলনে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন।

রাজনীতির পাশাপাশি ক্লিন ইমেজের উদীয়মান এই নেতা প্রাইম গ্রুপ অব কোম্পানীর রাজশাহী শাখার ব্র্যাঞ্চ ম্যানেজার হিসেবে ১০ বছর ধরে কর্মরত ছিলেন। এ অবস্থায় গত ৩মাস পূর্বে তাকে অন্যত্র বদলী করা হলে তিনি সাধারণ মানুষের সেবা করতে পারবেন না ভেবে চাকুরী ছেড়ে দেন।

রিশিকুল ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক তসলিম উদ্দিন বলেন, আখতারুজ্জামান আকতার আ’লীগ পরিবারের সন্তান, ছাত্র জীবন থেকেই তিনি রাজনীতিতে সক্রিয় ভূমিকা রেখে আসছেন। তিনি বলেন, সৎ, যোগ্য ও শিক্ষিত উদীয়মান এই নেতা ৪ দলীয় জোট সরকারের সময়ে নেতা-কর্মিদের উৎসাহ দেয়ার পাশাপাশি আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছেন।

তিনি আরো বলেন, এলাকাবাসীর কাছে তিনি খুবই জনপ্রিয় ব্যক্তি, তাকে আমরা আগামী রিশিকুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে দেখতে চাই।

রিশিকুল ইউনিয়ন ৫ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি লুৎফার রহমান বলেন, আখতারুজ্জামান আকতার চাচা নিজ গুনে এলাকার যুবকদের হৃদয়ের স্পন্দন হিসেবে নিজের স্থান করে নিয়েছেন। আমরা আগামীতে আ’লীগের এই নির্ভীক কর্মিবান্ধব নেতাকে দলীয় মনোনয়ন দেয়ার জোর দাবি জানাচ্ছি।
সরেজমিনে গত কয়েকদিন রিশিকুল ইউনিয়ন এলাকার বিভিন্ন পাড়া-মহল্লা ও দোকান পাটে গিয়ে সাধারণ জনগনের সাথে কথা বলে জানা গেছে, তিনি দীর্ঘদিন থেকে এলাকার বিভিন্ন লড়াই সংগ্রামে জনগনের পাশে রয়েছেন।

ফলে তিনি এলাকার দরিদ্র ও অসহায়দের একমাত্র ভরসার প্রতীক হয়ে উঠেছেন। সাধারণ ভোটাররা আগামীতে রিশিকুল ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়ার জোর দাবি তুলেছেন।

অপর দিকে, রিশিকুল ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম টুলু রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর জনগনের কোন প্রকার খোঁজ-খবর রাখেন না, বর্তমানে তিনি প্রায় জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

আগামী নির্বাচনে বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলুর চাইতে রিশিকুল ইউনিয়ন আ’লীগ সভাপতি আখতারুজ্জামান আকতারের জনসমর্থন ও জনপ্রিয়তা অনেক বেশী। আগামী নির্বাচনে এলাকার জনসাধারণ ও ভোটাররা আখতারুজ্জামান আকতারকে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহনের জোর দাবি জানাচ্ছেন।

এবিষয়ে গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়ন আ’লীগ সভাপতি আখতারুজ্জামান আকতার বলেন, ছোট বেলা থেকেই দরিদ্র জনগনের সেবা করার স্বপ্ন দেখতাম। তিনি বলেন, ছাত্র জীবন থেকেই ছাত্র রাজনীতির সাথে জড়িত হয়ে বিভিন্ন লড়াই সংগ্রাম করেছি, এখনো নেতা-কর্মিসহ সাধারণ জনগনের সাথে মাঠেই আছি, জনগন চাইলে আমি নির্বাচন করবো।

তিনি আরো বলেন, জনগনের মতামত উপেক্ষা করা যাবেনা, জনগনের সেবা করার মনোভাব নিয়ে চাকুরী ছেড়েছি। আগামী রিশিকুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। সেই সাথে ভোটারসহ দলীয় নেতা-কর্মির মতামত নিয়ে চেয়ারম্যান প্রার্থী ষোঘনার জোর দাবি জানান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে