পাবনা-৪ উপনির্বাচনে নৌকার মাঝি নুরুজ্জামান বিশ্বাস

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২০; সময়: ৮:০২ অপরাহ্ণ |
পাবনা-৪ উপনির্বাচনে নৌকার মাঝি নুরুজ্জামান বিশ্বাস

পদ্মাটাইমস ডেস্ক : পাবনা-৪ উপনির্বাচনে নৌকার মাঝি নুরুজ্জামান বিশ্বাস। পাবনা-৪ আসনে উপনির্বাচনে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

পাবনা-৪ (আটঘরিয়া-ঈশ্বরদী) আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন নুরুজ্জামান বিশ্বাস। রবিবার (৩০ আগস্ট) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সংসদীয় বোর্ডের সভায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসকে পাবনা-৪ আসনে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। সংসদীয় বোর্ডের সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এসব তথ্য নিশ্চিত করেন।

নুরুজ্জামান বিশ্বাস বর্তমানে ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

২রা এপ্রিল সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪ আসনটি শূন্য হয়। পরে, এ আসন থেকে মনোনয়ন চান শামসুর রহমান ডিলুর স্ত্রী, ছেলে, মেয়ে, মেয়ের জামাই, ডিলুর খালাত ভাই ও ডিলুর ভগ্নিপতিসহ একই পরিবারের ৬ জন। এমনকি তারা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তবে, শেষ পর্যন্ত দলের সংসদীয় বোর্ডের সভায় প্রবীণ রাজনীতিবিদ নুরুজামান বিশ্বাসকেই চূড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা করা হলো। তবে, বাকি চারটি আসনে এখনও প্রার্থী চূড়ান্ত করেনি আওয়ামী লীগ।

বিপ্লব বড়ুয়া জানান, আজকের মতো সভা শেষ। বাকি আসনগুলোর বিষয়ে সিদ্ধান্ত দেয়ার জন্য দলীয় সভানেত্রীকে সভার পক্ষ থেকে দায়িত্ব দেয়া হয়েছে। পরবর্তী সময়ে সভানেত্রী সিদ্ধান্ত দেয়ার পর তা জানানো হবে।

এর আগে, গেল ১৬ আগস্ট দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শূন্য পাঁচটি আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহের আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, ২রা এপ্রিল সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪ (আটঘরিয়া-ঈশ্বরদী) আসনটি শূন্য হয়। ৬ মে আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ (ডেমরা-দনিয়া-মাতুয়াইল) আসন শূন্য হয়। ১৩ জুন সংসদ সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনটি শূন্য হয়। ১০ জুলাই সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ (উত্তরা) আসনটি শূন্য হয়। ২৭ জুলাই সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনটি শূন্য হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে