রাজশাহীতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে আলোর মিছিল

প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২০; সময়: ৯:৪২ অপরাহ্ণ |
রাজশাহীতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে আলোর মিছিল

নিজস্ব প্রতিবেদক : সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস। দিবসটি স্মরণে রোববার সন্ধ্যা ৬টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর কুমারপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে মোমবাতি প্রজ্জ্বলন করে আলোর মিছিল বের করা হয়। মিছিলটি শেষ হয় রাজশাহী কলেজের শহীদ মিনারে। পরে সেখানে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর সেখানে শহীদদের স্মরণ করে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বিজয় সুনিশ্চিত জেনে পাকিস্তানি হানাদার বাহিনী বাঙ্গালি জাতিকে মেধাশূণ্য করার লক্ষ্যে দেশ বরেণ্য বুদ্ধিজীবীদের হত্যা করে। বাংলাদেশ যেন কোনদিনই মাথা তুলে দাঁড়াতে না পারে, এজন্য এই ঘৃন্য হত্যাকান্ড চালায়। তিনি আরও বলেন, শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া পথেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, যে উদ্দেশ্যে পাকিস্তানিরা দেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে ভেবেছিলো বাংলাদেশ কোনদিন মাথা তুলে দাঁড়াতে পারবে না। তাদের এই উদ্দেশ্য সফল হয় নি। বঙ্গবন্ধুর কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদশে আজ উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, ডাঃ তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, আজিজুল আলম বেন্টু, মীর ইসতিয়াক আহম্মেদ লিমন।

এছাড়াও উপস্থিত ছিলেন, দপ্তর সম্পাদক মাহাবুব-উল আলম বুলবুল, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, মহিলা সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, বন ও পরিবেশ সম্পাদক রবিউল আলম রবি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ্ সরকার কামাল, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য হাবীবুর রহমান বাবু, এনামুল হক কলিন্স, আলিমুল হাসান সজল, আশীষ তরু দে সরকার অর্পণ, মোখলেশুর রহমান কচি, আশরাফ উদ্দিন খান, অ্যাড. শামীমা আক্তার খাতুন, ইসমাইল হোসেন, মজিবুর রহমান, খায়রুল বাশার শাহীন, এ.কে.এম জুয়েল জামান।

বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোহেল, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর যুব মহিলা লীগ সভাপতি অ্যাড. ইসমত আরা, নগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষ প্রমূখ।

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে