রাজশাহীর নওহাটা পৌর নির্বাচনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী রফিক

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২০; সময়: ৪:১১ অপরাহ্ণ |
রাজশাহীর নওহাটা পৌর নির্বাচনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী রফিক

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে ধাপে ধাপে শুরু হয়েছে পৌরসভা নির্বাচন। ইতোমধ্যে দুইদফা তফশিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। এর মধ্যে রাজশাহী জেলায় পুঠিয়া, কাঁটাখালী, কেশরহাট, আড়ানী, মুন্ডুমালা ও কাঁকনহাট পৌর সভায় পর্যায়ক্রমে নির্বাচন হবে। আরো বাকী রয়েছে বেশ কয়েকটি পৌরসভা। এরমধ্যে রাজশাহী মহানগরীর নিকটবর্তী গুরুত্বপূর্ণ পৌরসভা হচ্ছে নওহাটা পৌরসভা। তফশিল ঘোষণা না হলেও ভোটের হাওয়া লেগেছে এই পৌরসভাতে। সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমেছেন। তারা জনগণের নিকট যাচ্ছেন এবং নিজের অবস্থান তুলে ধরছেন।

এর মধ্যে রয়েছেন পৌর বিএনপি’র বর্তমান সদস্য সচিব, রাজশাহী জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক, নওহাটা পৌর বিএনপি’র সাবেক সভাপতি, জেলা জিসাসের সাবেক সভাপতি ও জেলা বিএনপি’র সদস্য রফিকুল ইসলাম রফিক। তিনি স্বৈরাচার এরশাদ সরকার বিরোধী আন্দোলনের মধ্যে দিয়ে রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৯০ সালে নওহাটা ডিগ্রি কলেজ ছাত্রদলের প্রথম আহবায়ক নির্বাচিত হন তিনি। এরপর থেকে জাতীয়তাবাদী দল বিএনপি’র রাজনীতির সাথে ওঁতোপ্রতোভাবে জড়িয়ে আছেন রফিক।

শুক্রবার নির্বাচন বিষয়ে একান্ত সাক্ষাৎকারে রফিক বলেন, তিনি বিগত পাঁচ টার্ম রাজশাহী জেলা বিএনপি’র কমিটির বিভিন্ন পদে ছিলেন। তাঁর জীবনটা রাজনীতি করতেই চলে গেল। দেশের গণতন্ত্র পুণরুদ্ধারে আগামী পৌর নির্বাচনে তিনি বিএনপি’র মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতিকে নির্বাচন করতে চান। তিনি বলেন, সার্বক্ষনিক জনগনের পাশে আছেন। দলমত নির্বিশেষে জনগণের সেবা করে যাচ্ছেন। দলের জন্য তিনি জেলও খেটেছেন। ফলে নওহাটা পৌর এলাকায় তাঁর একটি অবস্থান তৈরী হয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে তিনি অবশ্যই জয়লাভ করবেন বলে আশাব্যাক্ত করেন। এছাড়াও তার বিরুদ্ধে অন্যদল কোন প্রকার হস্তক্ষেপ করবে না বলে জানান তিনি।

রফিক আরো বলেন, রাজনীতির কারণে, জেলা পর্যায়ে রাজনীতি করেও দলের স্বার্থে তৃনমূলকে গতিশীল করতে ত্যাগ স্বীকার করে নওহাটা পৌরসভাতে বিএনপি’র সদস্য সচিব হয়েছেন।

এদিকে তারমত ত্যাগি নেতার এই পৌরসভায় প্রয়োজন বলে পৌর নেতৃবৃন্দ মনে করেন। সাবেক ও বর্তমান অনেক নেতৃবৃন্দ তাঁকে চান বলে জানান রফিক। সবদিক বিবেচনা করে দল যদি তাঁকে মনোনয়ন দেয় তাহলেই তিনি নির্বাচন করবেন। আর যদি অন্য কাউকে দল মনোনয়ন দেয় তাহলে তার হয়ে নির্বাচন করবেন বলে তাঁর অবস্থান পরিস্কার করেন।

তবে তাঁর বর্তমান অবস্থা, রাজনৈতিক অবস্থান এবং দলের জন্য যে ত্যাগ তিনি করেছেন, সেগুলো ভেবে এবারের পৌর নির্বাচনে দল তাঁকেই মনোনয়ন দেবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি। আর তাঁকে মনোনয়ন দিলে এই সিট বিএনপিকে তিনি উপহার দিতে পারবেন এবং দলকে আরো শক্তিশালী করবেন বলে আশ্বাস প্রদান করেন রফিকুল ইসলাম।

  • 99
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে