সুজানগরে ভোটার তালিকা হালনাগাদ করে পৌর নির্বাচনের দাবিতে এলাকাবাসীর সমাবেশ

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২১; সময়: ৮:২৫ অপরাহ্ণ |
সুজানগরে ভোটার তালিকা হালনাগাদ করে পৌর নির্বাচনের দাবিতে এলাকাবাসীর সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : বর্ধিত শহর এলাকার ভোটার তালিকা হালনাগাদ করে সুজানগর পৌর নির্বাচন করার দাবিতে এক বিশাল মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিাল ৪টায় স্থানীয় সুজানগর-মথুরাপুর সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করে ভায়না ইউনিয়নের ঘোষিত শহর এলাকা মথুরাপুর, নারায়ণপুর ও কৃষ্নপুর এলাকার সর্বস্তরের জন সাধারণ। মানববন্ধন শেষে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মথুরাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের, বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাবু, ইউপি সদস্য সিদ্দিকুর রহমান ও মকছেদ আলী শেখ, মুজিবুর রহমান, সামছুর রহমান, শিমু আক্তার, সপ্না আক্তার ও আফরোজা খাতুন প্রমুখ।

সভায় বক্তারা বলেন ১৯৯৮ সালে সুজানগর পৌরসভা যখন প্রতিষ্ঠিত হয় তখন সাবেক সুজানগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মথুরাপুর, নারায়ণপুর ও কৃষ্নপুর গ্রাম অদৃশ্য কারণে পৌরসভার অন্তর্ভুক্তি থেকে বাদ পড়ে যায়। পরবর্তী সময়ে সুজানগর পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান, মেয়র এবং রাজনৈতিক নেতৃবৃন্দের নিকট আমরা তিন এলাকার বাসিন্দারা পৌরসভার অন্তর্ভুক্তি হওয়ার জন্য আবেদন জানাই।

পরবর্তীতে ২০১৫ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত পৌর নির্বাচনে আব্দুল ওহাব বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হিসেবে পৌর মেয়র নির্বাচিত হন। তারপর আমাদের তিনটি এলাকার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দ উক্ত তিন এলাকা কে অন্তর্ভুক্তি করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট লিখিত আবেদন করি। এর প্রেক্ষিতে গত ২০১৮ সালের ১৭ এপ্রিল এবং একই বছরের ৬ আগস্ট সুজানগর পৌরসভার অন্তর্ভুক্তি করে সরকারি গেজেট প্রকাশিত হয়।

এবং বর্তমানে আমরা পৌরসভার সকল প্রকার সুযোগ সুবিধাও ভোগ করছি । কিন্তুু পৌরসভার বর্ধিত নতুন শহর এলাকার ভোটার তালিকায় এখনও আমাদের নাম অন্তভুক্তি হয়নি। তাই আমরা উচ্চ আদালতের আদেশ বাস্তবায়নের মাধ্যমে এবং চূড়ান্ত সরকারি গেজেট প্রকাশের মাধ্যমে ভোটার তালিকা হালনাগাদের করে নির্বাচনের দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গেজেটে প্রকাশিত বর্ধিত শহর এলাকার ভোটার তালিকা হাল নাগাদ করে পাবনার সুজানগর পৌরসভার নির্বাচন করার নির্দেশ দেন হাইকোর্ট। এজন্য নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ নির্বাচন সংশ্লিষ্টদের বিরুদ্ধে রুল নিশি জারি করেছেন। গত ১৫ ডিসেম্বর হাইকোর্ট এর মাননীয় বিচারপতি মো: মজিবুুর রহমান এবং এবং বিচারপতি মহিউদ্দিন শামিম এর সমন্বয়ে গঠিত বেঞ্চে এই আদেশ দেয়া হয়।

 

  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে