দ্রুত এগিয়ে চলেছে শিবগঞ্জ পৌরসভার ড্রেন-পানি সরবরাহের নির্মাণ কাজ

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২১; সময়: ১০:৩৫ অপরাহ্ণ |
দ্রুত এগিয়ে চলেছে শিবগঞ্জ পৌরসভার ড্রেন-পানি সরবরাহের নির্মাণ কাজ

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরবাসীর দীর্ঘদিনের কাঙ্খিত ড্রেন নির্মাণ ও পনি সরবরাহের কাজ দ্রুত এগিয়ে চলেছে। অল্প কিছু দিনের মধ্যে ড্রেন নির্মাণের কাজ শেষ হবে। অবসান ঘটবে জনদূর্ভোগের।

জানা গেছে- গত বছর এপ্রিল মাসে স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল জনস্বাস্থ্য প্রকল্পের আওতায় ৪২ কোটি ব্যয়ে প্রায় ১০ কিলোমিটার ড্রেন নির্মাণ ও পানি সরবরাহ কাজের উদ্বোধন করেন। কাজ শুরু হয় চলতি অর্থবছরের প্রথম দিকে। শেষ হবে আগামী জুন মাসের মধ্যে। আর এ কাজ শেষ হওয়ার মাধ্যমে পৌরসভার বিভিন্ন রাস্তায় জলবদ্ধতা নিরসন হবে। রাস্তা নষ্ট হওয়া বন্ধ হবে এবং টিকসই হবে।

একই সঙ্গে দীর্ঘদিন যাবত শিবগঞ্জ পৌরসভায় পানি সরবরাহ না থাকায় সাধারণ মানুষ পানির সমস্যায় ভুগছিল তার অবসান হবে। শিবগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে সরজমিনে ঘুরে মানুষের সাথে কথা বলে জানা যায়- ড্রেনটি নির্মাণের মাধ্যমে আমাদের দীর্ঘদিনের কষ্টের অবসান ঘটতে যাচ্ছে। পূর্বে সামান্য বৃষ্টিতে রাস্তায় পানি জমে জলবদ্ধতার সৃষ্টি হয়ে চলাচলের বিঘ্ন ঘটতো। যানবাহনে চলাচলে ঘটতো দূর্ঘটনা। রাস্তা নির্মাণের কিছুদিনের মধ্যে নষ্ট হয়ে যেতো। এলাকাবাসী জানায়, ড্রেনটি শিবগঞ্জ পৌরসভা থেকে শুরু করে ৯টি ওয়ার্ডের মধ্য দিয়ে পিঠালীতলা বিলে গিয়ে শেষ হবে। ফলে পানি নিষ্কাশনের আর কোন সমস্য হবে না। ৭নং ওয়ার্ডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস বলেন- পৌরসভার উদ্যোগে জলবদ্ধতা দূর করতে পানি নিষ্কাশনের জন্য ৯টি ওয়ার্ডের মধ্য দিয়ে দীর্ঘ প্রায় ১০ কিলোমিটার ড্রেন নির্মাণ ও পানি সরবরাহ একটি সময় উপযোগী কাজ।

যার ফলে পৌরসভার হাজার হাজার মানুষ উপকৃত হবে। শিবগঞ্জ পৌরসভার মেয়র এ আর আজরী এম কারিবুল হক রাজিন বলেন, আমি নির্বাচিত হবার পর থেকেই ড্রেন নির্মাণ ও পানি সরবাহের কাজ করার চেষ্টা করেছি। আল্লাহর রহমতে ও মানুষের দোয়ায় সফল হতে পেরে খুব ভার লাগছে। এ ড্রেন নির্মাণের মাধ্যমে পানি নিষ্কাশনের কোন সমস্যা থাকবে না।

রাস্তাগুলো আর সহজে নষ্ট হবে না। সড়ক দূর্ঘটনা কম ঘটবে। তিনি আরও বলেন, যদি মানুষের দোয়ায় ও আল্লাহর রহমতে আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতিক নিয়ে পুনরায় নির্বাচিত হতে পারি। তবে শিবগঞ্জ পৌরসভার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে শিবগঞ্জ পৌরসভাকে আধুনিক পৌরসভাতে পরিণত করবো।

  • 210
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে