“জয় বাংলা জিতবে এবার নৌকা” স্লোগানে মুখরিত নওহাটা পৌরসভা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২১; সময়: ৩:৪৩ অপরাহ্ণ |
“জয় বাংলা জিতবে এবার নৌকা” স্লোগানে মুখরিত নওহাটা পৌরসভা

নিজস্ব প্রতিবেদক : নওহাটা পৌর নির্বাচনে গণজোয়ারে ভাসছে নৌকা, “জয় বাংলা জিতবে এবার নৌকা” স্লোগানে মুখরিত নওহাটা পৌরসভা।

আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপের পবার নওহাটা পৌরসভা নির্বাচন। শেষ দিকে জোরেশোরে চলছে প্রচার প্রচারণা। আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. হাফিজুর রহমান হাফিজ তার পৌরসভার উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ প্রচারণায় ভোট প্রার্থনা করছেন।

দিন-রাত গণসংযোগ, উঠান বৈঠক আর সভা-সমাবেশের মাধ্যমে ব্যস্ত সময় পার করছেন তিনি। নৌকা প্রতীকের কর্মী সমর্থকদের নির্বাচনী প্রচারণায় সরগরম হয়ে উঠেছে বিভিন্ন এলাকা। স্থানীয় আওয়ামীলীগ ও যুবলীগ থেকে শুরু করে জেলা এবং কেন্দ্রীয় নেতারাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে ভোট চাইছেন। সেই সাথে পৌর এলাকায় উন্নয়নে এক জোট হয়ে শিক্ষক ও ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ প্রকাশ্যে ভোট চাচ্ছেন নৌকার পক্ষে। এ সময় তারা তুলে ধরছেন নওহাটা পৌরসভার গত পাঁচ বছরের বিএনপি মেয়র মকবুল হোসেনর দূর্নীতির চিত্র। পুরুষদের পাশাপাশি মহিলা নেত্রীরাও তাদের কর্মীদের নিয়ে ছুটছে ভোটারদের কাছে।

পোস্টার, মাইকিং, গণসংযোগ, সামাজিক যোগাযোগ মাধ্যম, উঠান বৈঠকসহ সব ক্ষেত্রেই নৌকার প্রচার চোখে পড়ার মতো। নওহাটা পৌর নির্বাচনকে ঘিরে অনুসন্ধান এবং স্থানীয়দের সাথে কথা বলে এ চিত্র উঠে এসেছে।

নওহাটা এলাকার মো. রাশেদুল ইসলাম সুমন নামে এক ভোটার বলেন, ‘বর্তমান বিএনপি মেয়রের সময়ে পৌরসভার কোন উন্নয়ন হয় নাই। তাই ভবিষ্যৎ উন্নয়নের আশায় নৌকার জোয়ার উঠেছে ভোটারদের মাঝে। পৌরসভার উন্নয়নের স্বার্থে এবার আমরা একজোট হয়ে নৌকা মার্কায় ভোট দিব।’

নওহাটা মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মো. সাইফুল ইসলাম বলেন, বিগত পাঁচ বছরে পৌর এলাকার দুর্দশার চিত্রের পরিপ্রেক্ষিতে বিএনপি মেয়র মকবুল হোসেনকে পচা সবজি ও নৌকা পদপ্রার্থী মো. হাফিজুর রহমান হাফিজ কে টাটকা সবজির সাথে তুলনা করে সকলকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

শাহ্ মখদুম পলিটেকনিক ইস্নটিটিউট এর প্রতিষ্ঠাতা মো. হান্নান বলেন, ‘ বিগত পাঁচ বছরে পৌর এলাকায় রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থাসহ কোন ক্ষেত্রে বিএনপি মেয়র উন্নয়ন করেননি। এতে নওহাটা পৌরবাসী আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারা নওহাটা পৌরসভায় বাস্তবায়নের লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও একটি আধুনিক পৌরসভা বিনির্মাণে হাফিজ রহমান হাফিজ এর কোন বিকল্প নেই।’

নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো. হাফিজুর রহমান হাফিজ বলেন, ‘গত পাঁচ বছরে পৌরসভায় নাগরিক সেবাসহ কোন উন্নয়নমূলক কাজ হয় নাই, তাতে আমি আশা করি পৌরবাসী আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করবেন। মানুষের মনে যে আস্থা অর্জন করেছি, তাতে বিপুল ভোট পাব, ইনশাআল্লাহ। বিজয়ী হওয়ার মধ্য দিয়ে নওহাটা পৌরসভাকে আধুনিক এবং একটা উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তোলা হবে।’

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. সাইফুল ইসলাম জানান, ‘আগামী ১৪ ফেব্রুয়ারি নওহাটা পৌরসভা নির্বাচনে ১৯ টি ভোট কেন্দ্রেই ব্যালটের এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য সার্বিক কার্যক্রম চলমান আছে।’

তিনি আরও জানান, রাজশাহী জেলার সর্ববৃহৎ এই প্রথম শ্রেণীর পৌরসভার আয়তন ৪৬ দশমিক ১০ বর্গ কিলোমিটার, মোট ভোটার সংখ্যা ৪৩ হাজার ৮৪২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২১ হাজার ৬শ’৫৩ ও মহিলা ভোটার ২২হাজার ১শ’৮৯ জন। মোট ওয়ার্ড সংখ্যা ০৯ টি, মোট সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ০৩, মোট ও মোট ভোট কক্ষের সংখ্যা ১২৪ টি। এছাড়াও মোট ভোটার এলাকার সংখ্যা ৫২ টি।

  • 217
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে