গোদাগাড়ী পৌর নির্বাচনে সুবিধাজনক অবস্থানে নৌকা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২১; সময়: ৫:৪৫ অপরাহ্ণ |
গোদাগাড়ী পৌর নির্বাচনে সুবিধাজনক অবস্থানে নৌকা

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ী পৌরসভা নির্বাচন আগামী ১৪ ফেব্রয়ারী অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে প্রচারে পিছিয়ে নেই কোনও প্রার্থী। পুরো পৌরসভা জুড়ে ব্যানার, পোস্টার ও লিফলেটের সমারোহ। প্রচণ্ড শীত ও করোনার প্রভাবকে পেছনে ফেলে মেয়র ও কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা চষে বেড়াচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি।

পাড়া-মহল্লা, চায়ের স্টলে আড্ডাসহ সবখানে এখন চলছে নির্বাচনি আলোচনা। প্রার্থীরা ভোটারদের সঙ্গে করছেন কুশল বিনিময়, উঠান বৈঠক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সঙ্গে চলছে আলোচনা। পাশাপাশি ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। এছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে নিজেদের জানান দিচ্ছেন প্রার্থীরা। পৌরসভার উন্নয়ন করতে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন তারা। নির্বাচনি প্রচারণায় যেন দম ফেলার সময় নেই কোনও প্রার্থীর।

গোদাগাড়ী পৌর নির্বাচনে মেয়র পদে লড়াই করছেন চার মেয়র প্রার্থী। আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে লড়ছেন পৌর আওয়ামীলীগ সভাপতি অয়েজউদ্দীন বিশ্বাস।বিএনপির মেয়র প্রার্থী গোলাম কিবরিয়া রুলু(ধানের শীষ প্রতিক),বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম বাবু(নারিকেল গাছ প্রতিক),জামায়াত সমার্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী ড.ওবায়দুল্লাহ(জগ প্রতিক) নিয়ে গণসংযোগ ও প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছে। প্রার্থীরা পথসভা করে ব্যাপক উন্নয়নের মাধ্যমে আধুনিক পৌরসভা গড়ার কথা তুলে ধরে ভোটারদের কাছে বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছে। তবে দলীয় নেতা কর্মী ছাড়াও বিভিন্ন পেশার মানুষ নৌকা প্রতিকে ভোট চাইতে মাঠে নামায় সুবিধা জনক অবস্থায় রয়েছে আওয়ামীলীগের মেয়র প্রার্থী অয়েজউদ্দীন বিশ্বাস।

ভোটারাও বলছে উন্নয়ন বঞ্চিত প্রথম শ্রেণীর গোদাগাড়ী পৌরসভায় নাগরিক সুবিধা নিশ্চিত করবে এমন প্রার্থীকে ভোট দিবে। ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত গোদাগাড়ী পৌরসভায় ভোটর রয়েছে ৩২ হাজার ২৯৭ জন। এর মধ্যে ১৫ হাজার ৮৭৪ জন। ৯টি ওয়ার্ডে নিয়ে গঠিত গোদাগাড়ী পৌরসভার নির্বাচন হয় ১৯৯৯ সালে।সেই সময় পৌর চেয়ারম্যান নির্বাচিত হন আওয়ামীলীগের আব্দুর রাজ্জাক। তার মৃত্যুর পর পৌরসভায় বিএনপির আনোয়ারুল ইসলাম,জামায়াতের আমিনুল ইসলাম,আওয়ামীলীগের মনিরুল ইসলাম বাবু মেয়র নির্বাচিত হলেও তেমন উন্নয়ন ঘটাতে পারেনি। পৌরসভার রাস্তা,ড্রেনেজ ব্যবস্থার খুবই খারাপ কারণে মানুষের চলাচলে অসুবিধা হয়। বিশেষ করে বর্ষা মৌসুমে অধিকংশ রাস্তা পানি কাদায় ভরে থাকে। তাই এবার ভোটাররা উন্নয়ন ঘটাতে পারবে এমন প্রার্থীকে পছন্দ করছে বেশি।

গোদাগাড়ী পৌরসভায় আওয়ামীলীগের মেয়র প্রার্থী অয়েজউদ্দীন বিশ্বাস বলেন,নৌকাকে বিজয়ী করলে আমি গোদগাড়ী পৌরসভাকে তিলোত্তমা শহরে পরিণতি করব। বিএনপির মেয়র প্রার্থী গোলাম কিবরিয়া রলু বলেন,মেয়র নির্বাচিত হলে গোদাগাড়ী পৌরসভাকে আধুনিক পৌরসভায় রুপান্তর করব। গোদাগাড়ী ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ২৯জন ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বীতা করছে। ১৪ ফেব্রয়ারী রোববার ভোট গ্রহনের জন্য প্রস্ততি নিচ্ছে প্রশাসন। পৌর নির্বাচন রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) জানে আলম বলেন,নির্বাচনী এলাকায় সুষ্ঠু ও শান্তিপৃর্ণ পরিবেশ বিরাজ করছে। প্রার্থীদের আচরণ বিধি লঙ্ঘনের অবিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নেয়া হ্েচ্ছ। নির্বাহী ম্যাজিস্ট্রটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত রয়েছে।

  • 126
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে