তাহেরপুরে শান্তিপূর্ণ ভোট, বিএনপি প্রার্থীর প্রত্যাখান

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২১; সময়: ৬:৩৩ অপরাহ্ণ |
তাহেরপুরে শান্তিপূর্ণ ভোট, বিএনপি প্রার্থীর প্রত্যাখান

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় তাহেরপুর পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। সকালে পুরুষ ভোটারদের উপস্থিত লক্ষ করা গেলেও নারী ভোটারদের উপস্থিতি লক্ষ করা যায়নি। বেলা বাড়ার সাথে সাথে নারী ভোটারদের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। তবে মাঝ ভোটে বিএনপির প্রার্থী এ নির্বাচন প্রত্যাখান করে পুন:নির্বাচনের দাবি জানান।

নিজের ভোট নিজেদের দেয়ার জন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও ব্যাপক তৎপর ছিল। তাহেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বর্তমান মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও বিএনপির প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু।

এবারের পৌর নির্বাচনে তাহেরপুর এলাকায় কোন ধরনের অঘটন ঘটতে দেখা যায়নি। ভোটারেরা নির্বিগ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোটা দিতে পেরেছেন বলে একাধিক ভোটারেরা জানিয়েছেন। সকালেই বিএনপি প্রার্থী আবু নঈম মোহা: শামসুর রহমান মিন্টু তার ভোট কেন্দ্র তাহেরপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেছেন। অপর দিকে আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ তার নিজ ভোট কেন্দ্র জামগ্রাম উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদান করেছেন।

ভোট প্রদানের পর পরই দুই মেয়র প্রার্থীই জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন। বেলা সাড়ে ১০ টার দিকে তাহেরপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে নারীদের লম্বা সারী লক্ষ করা গেছে। তারা সুশ্রীংখল ভাবে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। সুষ্ঠ পরিবেশে ভোট দিতে পেরে তারা নিজেদের ধন্য মনে করছেন। অপর দিকে জামগ্রাম উচ্চ বিদ্যালয়ে পুরুষ ভোটারদের লম্বা লাইন লক্ষ করা গেছে। তাহেরপুর পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

সুষ্ঠভাবে ভোট অনুষ্ঠিত হলেও দুপুর আড়াইটার দিকে বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী আবু নঈম শামসুর রহমান নির্বাচন প্রত্যাখান করে পুন:নির্বাচনের দাবি জানান। অনিয়মের অভিযোগ তুলে নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট প্রত্যাখ্যান করেন তিনি।

তবে তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর মৃধা মনসুর সে সকল অভিযোগ অস্বীকার করেন এবং বিএনপির প্রার্থী পরাজয় হবে জেনে ভোট প্রত্যাখানের নাটোক করেছে। তিনি জানেন মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ বিপুল ভোটে আবারো তাহেরপুর পৌরসভা মেয়র নির্বাচিত হচ্ছেন?

সহকারী রিটানিং কর্মকর্তা ও বাগমারা উপজেলা নির্বাচন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অনিয়মের কোন অভিযোগ তার কাছে আসেনি। তবে ভোট সুষ্ঠ ও সুন্দর পরিবেশে হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

  • 107
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে