জিততে জিততে হেরে গেলো বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১; সময়: ৯:৫৯ অপরাহ্ণ |
জিততে জিততে হেরে গেলো বাংলাদেশ

পদ্মাটাইমস ডেস্ক : জিততে জিততে হেরে গেলো বাংলাদেশ। অজিদের বিপক্ষে হলো না টানা চতুর্থ টি-টোয়েন্টি জয়। টাইগারদের ৩ উইকেটে হারিয়ে অবশেষে জয় পেলো অস্ট্রেলিয়া।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিন টি-টোয়েন্টিতে জিতে এরইমধ্যে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। হোয়াইটওয়াশের লক্ষ্যে চতুর্থ ম্যাচেও জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামে সাকিব-মাহমুদুল্লাহরা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ।

ব্যাট করতে নেমে আবারো ব্যর্থ হন ওপেনার সৌম্য সরকার। ১০ বলে ৮ রান করে হ্যাজেলউডের শিকারে পরিণত হন তিনি। এ নিয়ে সিরিজের চার ম্যাচেই ব্যর্থ সৌম্য। কোন ইনিংসেই দুই অংকের রান সংগ্রহ করতে পারেননি তিনি। এরপর অপর ওপেনার নাঈম শেখ ও সাকিব আল হাসান মিলে ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেন। তবে অজি বোলিং তোপে টিকতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। হ্যাজেলউডের ২য় শিকারে পরিণত হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৫ রান।

তারপর পরপর দুই ধাক্কা। মিচেল সুইপসনের জোড়া শিকারে রানের খাতা খোলার আগেই বিদায় নেন মাহমুদুল্লাহ ও সোহান। তার কিছুক্ষণ পরই সুইপসনের তৃতীয় উইকেট। ব্যক্তিগত ২৮ রানে প্যাভিলিয়নে ফেরেন নাঈম। আফিফ কিছুটা চেষ্টা করলেও ২০ রান করে আউট হন অ্যাগারের বলে। টিকতে পারেননি শামীমও। ৮৩ রানেই ৭ উইকেট নেই বাংলাদেশের। শেষদিকে মেহেদি হাসানের ১৬ বলে ২৩ রানে ৯ উইকেট হারিয়ে ১০৪ রান তোলে টাইগাররা।

অজিদের পক্ষে মিচেল সুইপসন ৩টি, অ্যান্ড্রু টাই ৩টি, হ্যাজেলউড ২টি ও অ্যাগার ১টি উইকেট দখল করেন। জবাবে ১০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অজিরা। মেহেদির বলে ২ রান করে বোল্ড হন অজি অধিনায়ক ম্যাথু ওয়েড। তবে তারপরই শুরু হয় ড্যান ক্রিশ্চিয়ান ঝড়। সাকিবকে এক ওভারে ৫ ছক্কা মারেন এই হার্ড হিটার ব্যাটার। এতেই অনেকটা কমে আসে রানের ব্যবধান।

তবে ম্যাকডারমটকে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান নাসুম। আক্রমণে এসে ক্রিশ্চিয়ানকে আউট করে ম্যাচ জমিয়ে তুলেন মুস্তাফিজ। এরপর হেনরিকস, মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারি দ্রুতই ফিরে গেলে ম্যাচে উত্তেজনা আরো বাড়ে। ৬৫ রানেই ৬ উইকেট হারিয়ে বসে অজিরা।

এরপর আবারো খরুচে বোলিং করেন সাকিব। ৪ ওভারে ৫০ রান দিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। আর শেষদিকে মুস্তাফিজ ও শরিফুলের বোলিংয়ে ম্যাচ জমে উঠলেও অ্যাগারের ২৭ রানে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। অ্যাগার শরিফুলের বলে আউট হলেও টার্নার ও টাই মিলে সফরে অস্ট্রেলিয়াকে প্রথম জয়ের স্বাদ এনে দেন।

টাইগারদের হয়ে সাকিব বাদে সবাই ইকোনমিকাল বোলিং করেছেন। মুস্তাফিজ চার ওভারে ৯ রান দিয়ে ২টি, মেহেদি ২টি, শরিফুল ১টি ও নাসুম ১টি উইকেট দখল করেন।

অনবদ্য বোলিংয়ে ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ার মিচেল সুইপসন। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ আগস্ট।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে