আগুন থেকে অল্পের জন্য রক্ষা পেল নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১; সময়: ১:৪৮ অপরাহ্ণ |
আগুন থেকে অল্পের জন্য রক্ষা পেল নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : আগুন থেকে অল্পের জন্য রক্ষা পেল নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। মঙ্গলবার সকাল ১০টার দিকে বৈদুতির র্শটসার্কিটের মাধ্যমে এসিতে আগুন লাগে বলে প্রাথমিক ভাবে জানিয়েছে ফায়ার সার্ভিস।

জানা গেছে, মঙ্গলবার বেলা ১০টায় নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দোতলায় অপারেশন থিয়েটারের একটি এসিতে সমস্যার কারণে ইলেক্ট্রেশিয়ান কাজ করার সময় একটি এসিতে আগুন লেগে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে মুহুর্তে গোটা কক্ষে আগুন লেগে যায়। সাথে সাথে ফায়ার সার্ভিসকে সংবাদ দিলে তারা দ্রুত এসে আগুন নিভাতে সক্ষম হয়। কোন হতাহতের ঘটনা ঘটেনি।

সংবাদ পেয়ে সাথে সাথে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ তোফাজ্জল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ তোফাজ্জল হোসেন বলেন, আজ সকাল ১০টায় ওটি রুমের এসিটা নষ্ট ছিল তাই এসি মিস্ত্রি আসেন এবং সে এসি কাজ করার সময় হঠাৎ বৈদ্যুতিক গোলযোগের জন্য আগুন ধরে যায়। আমাদের এখানে ফায়ার সার্ভিসের যে সমস্ত জিনিসপত্র ছিল ফায়ার ইনজেকশন ব্যবহার করেছি। এতে আগুন নিয়ন্ত্রণে আসে নাই। আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

তিনি বলেন, আমাদের হাসপাতালের ক্ষয়ক্ষতির মধ্যে আমাদের ওটি রুমটা ক্ষতিগ্রস্ত হয়েছে। আল্লাহর রহমতে আমাদের অন্যান্য রোগীগুলোকে বের করে নিয়ে আসতে পেরেছি সবাই সুস্থ্য আছে। হাসপাতালের রাস্তা প্রশস্ত না হওয়ায় এবং রাস্তার ধারে এলোমেলোভাবে যানবাহন রাখার কারণে ফায়ার সার্ভিসের গাড়ী আসতে দেরী হয়েছে। শুধু ফায়ার সার্ভিস নয় যে কোন রোগীর যানবাহন আসতে এই রাস্তায় সমস্যা হয়।

ফায়ার সার্ভিসের ইন চার্জ আব্দুল মান্নান বলেন, আমরা সকাল সোয়া ১০টায় নিয়ামতপুর হাসপাতালের ওটিতে অপারেশন থিয়েটারে আগুন লাগার সংবাদটি পাই। সংবাদ পাওয়ার পর আমরা অত্র ষ্টেশন থেকে নিয়ামতপুর মেডিক্যালে আসি এবং সেখানে আমরা অগ্নি নির্বাপনের কাজ প্রায় ২০ মিনিট ধরে চেষ্টা করে আমরা সেটা নিয়ন্ত্রণে আনি। আমরা কাজটি সম্পূর্ন করতে পেরেছি।

ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি বলেন, এটি এখনও বলা যাবে না। আমরা পূর্ণাঙ্গ রেকর্ডের পরেই সেটা বলতে পারবো। তবে আগুনের সূত্রপাত হয়েছে বিদ্যুত থেকেই।

  • 426
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে