নাটোরের এমপির পিতাকে রাজাকার বলার মামলার তদন্ত করবে র‌্যাব

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১; সময়: ৫:৫৩ অপরাহ্ণ |
নাটোরের এমপির পিতাকে রাজাকার বলার মামলার তদন্ত করবে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতা হাসান আলী সরদারকে রাজাকার হিসেবে বইতে লিপিবদ্ধ এবং সংবাদ সম্মেলনে রাজাকার হিসেবে আখ্যায়িত করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সুজিত কুমার সরকার এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা ও নাটোর জেলা পরিষদ সদস্য শফিউল আযম স্বপনকে আসামী করে আদালতে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নাটোরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এফএম গোলজার রহমানের আদালতে মামলাটি দায়ের করেন সাংসদ শফিকুল ইসলাম শিমুলের ছোট ভাই সাজেদুল ইসলাম সাগর। পরে বিচারক সিপিসি-২, র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডারের ওপর মামলাটি তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে চলতি আগষ্ট মাসের ৩১ তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দেন বিচারক।

বাদির আইনজীবি আরিফুর রহমান বলেন, গত ২৫ জুলাই স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ব্যানারে শফিউল আযম স্বপন এক সংবাদ সম্মেলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক সুজিত সরকারে লেখা নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস ও নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ নামক গ্রন্থের উদ্বৃতি দিয়ে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতাকে রাজাকার বা স্বাধীনতা বিরোধি হিসেবে আখ্যায়িত করেন।

এছাড়া সাংসদ শিমুলকে রাজাকারের সন্তান বলেন। এনিয়ে সাংসদ শিমুল ও তার পরিবার, রাজনৈতিক ভাবে ভাবমুর্তি ক্ষুন্ন এবং মানহানী হয়েছে। এসময় বাদী পক্ষের আইনজীবী আসামীদের স্ব শরীরে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য আবেদন জানান।

বিচারক এফএম গোলজার রহমান বিচার বিশ্লেষণ করে পরে আদেশ দিবেন বলে আদালতকে জানান। পরে বিকেলে তিনি সিপিসি-২, র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডারের ওপর তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে চলতি আগষ্ট মাসের ৩১ তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দেন বিচারক।

উল্লেখ্য,এর আগে এমপি শিমুলের নামে হুমকি দেওয়ার অভিযোগ এনে রাবি শিক্ষক ড.সুজিত সরকার রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারন ডায়েরি করেন। কিন্তু শিক্ষকের করা ওই অভিযোগের সত্যতা না পাওয়ায় পুলিশ ওই অভিযোগ খারিজ করে দেয়।

পরবর্তীতে সাংসদ শফিকুল ইসলাম শিমুল তাকে সন্ত্রাসী বলায় গত ৯ আগষ্ট রাতে রোয়ালিয়া মডেল থানায় রাবি শিক্ষক ড.সুজিত সরকারের বিরুদ্ধে ডিজিটাল আইনে অভিযোগ দায়ের করেন। এই অভিযোগ তদন্ত করে দেখছে বোয়ালিয়া থানার পুলিশ।

  • 164
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে