রাজশাহী মেডিকেলে নারীসহ ১০ দালালের সাজা

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১; সময়: ৯:২০ অপরাহ্ণ |
রাজশাহী মেডিকেলে নারীসহ ১০ দালালের সাজা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে বেসরকারি নিম্নমাণের ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসীর নারীসহ ১০ দালালকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। বৃহস্পতিবার সকালে র‌্যাবের একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা সবাই চিহ্নিত দালাল। এরা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে একাধিকাবার গ্রেপ্তার হয়েছে। শতকরা ৩০ থেকে ৫০ শতাংশ টাকা নিয়ে দালালি করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, হাদিউল ইসলাম, নাইম হোসেন, হুমায়ুন, মোতাসিন, ডলার, সেলিম, সাজ্জান, মুসলিমা, রোকেয়া ও পলি। আটকৃতদের বাড়ি রাজশাহী মহানগরের বিভিন্ন থানা এলাকায়।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত র‌্যাব-৫ রাজশাহীর একটি দল রামেক হাসপাতালের বহির্বিভাগে অভিযান চালিয়ে নারীসহ ১০ জন দালালকে গ্রেপ্তার করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার কাওসার হামিদ ও সানিয়া বিনতে আবজালের নেতৃত্বে পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। নারীসহ ১০ দালালকে গ্রেপ্তার পরে বিভিন্ন মেয়াদে (৫ থেকে ১৫ দিন) বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এর মধ্যে নগরের রাজপাড়া থানার বহরমপুর এলাকার স্বপনের ছেলে মাসুদ পারভেজ ডলার ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড, একই এলাকার রফিকুলের ছেলে মোতাসিনকে ১৫ দিন, নগরের লক্ষীপুর ভাটাপাড়া এলাকার আবুল হোসেনের ছেলে নাঈম হোসেন হুমায়নকে ১৫ দিন, বহরমপুর এলাকার মৃত ওহাব আলীর ছেলে সেলিমকে ১৫ দিন, দাসপুকুর এলাকার দ্বীন মোহাম্মাদের ছেলে হাদিউল ইসলা কে ৭ দিন, মিঠুর মোড় এলাকার মৃত ইব্রাহিমের ছেলে সাজ্জানকে ১৫ দিন, হেতমখাঁন এলাকার মৃত বজউদ্দীনের ছেলে হুমায়ুন কবির ১০ দিন, ৮ নং ওয়ার্ডের মুকুলের স্ত্রী মুসলিমকে ১৫ দিন, রোকেয়াকে ৫ দিন ও নগরের কাশিয়াডাঙ্গা থানা এলাকার আব্দুল মালেকের স্ত্রী পলিকে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

র‌্যাব জানায়, দণ্ডপ্রাপ্তরা হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগির স্বজনদের উন্নত চিকিৎসার প্রলোভন দেখিয়ে বিভিন্ন বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে নিয়ে যেতেন। এতে রোগিরা প্রতারিত হতেন। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের কারাদণ্ড দেয়া হয়।

উল্লেখ্য, রামেক হাসপাতালকে কেন্দ্র করে লক্ষীপুর মোড়ের আশেপাশে অসংখ্য নিম্নমাণের ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে উঠেছে। সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগিদের বাইরে দ্রুত ও ভালো চিকিৎসার নাম করে বাইরের প্রতিষ্ঠানে নিয়ে গিয়ে জিম্মি করে দালালরা বেশি অর্থ আদায় করে।

  • 254
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে