সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১; সময়: ৪:৩১ অপরাহ্ণ |
সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতিগত সংখ্যালঘুদের ওপর সাম্প্রদায়িক হামলা, ভাঙচুর, লুটপাট ও ভূমির জবরদখলের প্রতিবাদে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

‌শুক্রবার (১৩ আগস্ট) সকালে জেলা পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের মুজিব সড়কস্থ শ্রী শ্রী মহা প্রভুর আখড়ার সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‌সংগঠনের সভাপতি সন্তোষ কুমার কানুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অন্যান্যদেন মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য গোবিন্দ চৌধুরী, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, জেলা পূজা উদযাপন এর সাধারণ সম্পাদক সঞ্জয় সাহা,উপদেষ্টা মন্ডলী সদস্য বাবু কল্যাণ সাহা ,জেলা পূজা উদযাপন কমিটির মহিলা বিষয়ক সম্পাদক কে দুলালী রানী সাহা, কালিবাড়ী মন্দির এর সভাপতি জীবন কুমার বিশ্বাস,জেলা পূজা উদযাপন এর যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন স্যানাল, সদর থানা পূজা উদযাপন কমিটির সভাপতি বিজয় দত্ত অলক, সাধারণ সম্পাদক জনি সাহা,সাংগঠনিক সম্পাদক গৌরাঙ্গ ঘোষ, সিরাজগন্জ পৌরসভার প্যানেল মেয়র ২ রিয়াদ রহমান, সিরাজগঞ্জ স্বার্থরক্ষা রক্ষা কমিটির আহবায়ক নবকুমার কর্মকার, সিরাজগঞ্জ পৌর শাখার সভাপতি হীরক গুন, সাধারণ সম্পাদক, রিংকু কুন্ডু, সুন্টু গুন প্রমূখ।

এসময় অনুষ্ঠানে বক্তাগন বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। অসাম্প্রদায়িক দেশ হওয়া সত্ত্বেও মাঝে মাঝেই সংখ্যালঘুরা সাম্প্রদায়িক হামলার শিকার হচ্ছে। এরই ধারাবাহিকতায় খুলনার রূপসার শিয়ালী গ্রামের হিন্দুপাড়ায়, পটুয়াখালীর কলাপাড়ার রাখাইন এলাকায়, মৌলভীবাজারের কুলাউড়া আদিবাসী সহ বিভিন্ন জায়গায় সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলা, ভাঙচুর, লুটপাট ও ভূমির জবরদখল করা হচ্ছে।

এছাড়াও ঢাকার সাভারে অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মন কে অপহরণ ও অপহরণের পর হত্যা করা হয়। এসব সাম্প্রদায়িক হামলার দ্রুত বিচার না হওয়াতে অপরাধীরা নির্ভয়ে অপরাধ করে যাচ্ছে। এতে করে সংখ্যালঘুরা আতঙ্কে সাথে জীবন যাপন করছে।

এসব অপরাধীদের খুব দ্রুত ধরে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না আনলে অপরাধীদের দমন করা সম্ভব নয়। সরকারের কাছে এসব অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে