গুরুদাসপুরে অধ্যক্ষ নিয়োগ স্থগিতের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১; সময়: ৬:৪৫ অপরাহ্ণ |
গুরুদাসপুরে অধ্যক্ষ নিয়োগ স্থগিতের দাবীতে মানববন্ধন

এস এম ইসাহক আলী রাজু, গুরুদাসপুর : নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুল ইসলাম রতনের অধ্যক্ষ পদে স্থায়ী নিয়োগ কার্যক্রম স্থগিতের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) কলেজ শাখা ছাত্রলীগ ও এলাকাবাসীর আয়োজনে কলেজের সামনে অন্তত ১ কিলোমিটার এলাকাজুড়ে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আয়োজক সুত্রে জানাগেছে, ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত কলেজটি বর্তমানে অনার্স কলেজে রুপান্তরিত হয়েছে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুল ইসলাম রতনের স্বেচ্ছাচারিতা, নিয়োগ বানিজ্য,বিএনপি জামায়াত অনুগত শিক্ষক নিয়োগ ও পৃষ্ঠপোষকতার বিষয়টি এলাকায় আলোচনার কেন্দ্রবিন্দু।

এ বিষয়ে স্থানীয় আওয়ামীলীগ-সহযোগী সংগঠন ও এলাকাবাসী বিরোধীতা করলেও কর্নপাত না করে বর্তমানে তিনি অধ্যক্ষ পদে স্থায়ী নিয়োগ পেতে গোপনে সকল কার্যক্রম চলমান রেখেছেন। তাঁর অধ্যক্ষ পদে নিয়োগ স্থগিতের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন- গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল হোসেন মিশু বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুল ইসলাম রতন নাজিরপুর ইউনিয়ন শাখা জামায়াতের সাবেক আমির। তিনি সরকার বিরোধী নানা চক্রান্তে লিপ্ত থেকে কলেজে তাঁর পছন্দের বিএনপি জামায়াত অনুগত শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়েছেন। বর্তমানে তিনি অধ্যক্ষ পদে স্থায়ী নিয়োগ নিতে কার্যক্রম চলমান রেখেছেন যা এলাকাবাসী মেনে নেবেনা।

এছাড়াও বক্তব্য রাখেন- কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম,ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রানা আহম্মেদ রতন ২ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন, ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুল ইসলাম রতন মুঠোফোনে জানান, প্রতিষ্ঠানটিতে তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। অধ্যক্ষ পদে নিয়োগ কার্যক্রম চলমান। বিধি অনুসরন করে তিনিও আবেদন করেছেন কিন্তু নিয়োগ চুড়ান্ত হয়নি। তাঁর প্রতিপক্ষ কারো ইন্ধনে এবং তাকে সামাজিক ভাবে হেয় করতে মানববন্ধন হয়ে থাকতে পারে।

নাজিরপুর ডিগ্রী কলেজের গভর্নিংবডির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন জানান, বৃহস্পতিবার (১২ আগষ্ট) সকাল ১০টায় গভর্নিংবডির সভায় নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়েছে।

  • 136
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে