ক্লাস নেয়ার ঘোষণা দিলেন রাবির তিন শিক্ষকের

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১; সময়: ৮:৩১ অপরাহ্ণ |
ক্লাস নেয়ার ঘোষণা দিলেন রাবির তিন শিক্ষকের

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : চলতি সপ্তাহ থেকে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস নেয়ার ঘোষণা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন শিক্ষক। তারা হলেন ইংরেজি বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন এবং ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. আমিরুল ইসলাম কণক।

গত শুক্র ও শনিবার নিজেদের ফেইসবুক একাউন্ট থেকে পৃথক পৃথক স্টেটাসে এই ঘোষণা দেন তাঁরা। শিক্ষকদের এমন ঘোষণার খবর সামাজিক মাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে। শিক্ষকদের এমন সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন নেটিজেনরা।

শুক্রবার রাতে নিজের ফেইসবুক স্টেটাসে গণযোগাযোগের শিক্ষক আব্দুল্লাহ আল মামুন লিখেন, আমি আগামী সপ্তাহ থেকে প্রতি সোমবার আর মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আমার বিভাগে উপস্থিত থাকবো। ক্লাস রুম খুলে না দিলে গাছের তলায় শিক্ষার্থীদের মিট করবো এবং তারা পড়তে চাইলে পড়াবো।

শনিবার সন্ধ্যায় একই রকম ঘোষণা দেন ইংরেজি বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন। তিনি লিখেন, সপ্তাহে ছয়দিন (শুক্রবার বাদে) সকাল ১১.০০টা থেকে দুপুর ১.০০টা পর্যন্ত আমি আমার অফিসে শিক্ষার্থীদের সময় দেবো। (**মাঝে মাঝে দু’একদিন ব্যত্যয় ঘটতে পারে।)

একই দিন সন্ধ্যায় নিজের ফেইসবুকে ক্লাস নেয়ার ঘোষণা দেন ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কণক। তিনি লিখেন, বাপের টাকা খরচ করে শিক্ষার্থীদের মেসে থাকতে হচ্ছে, এতিমের মতো ঘুরতে দেখে কষ্ট লাগে। গাছতলায়, নতুবা খোলা মাঠে ক্লাস নিতে চাই। সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদের ক্লাস চলবে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণের পর থেকে গত বছর ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চলতি বছরের শুরুর দিকে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে উদ্যোগ নিলেও সংক্রমণের উর্ধ্বগতির কারণে তা সম্ভব হয় নি। শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা উত্তর মহানগর আ.লীগ আয়োজিত এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি জানিয়েছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠান কখন খুলবে তা যখন অনিশ্চিত, তখন শিক্ষকদের এমন ঘোষণা সামাজিক মাধ্যমে প্রশংসায় ভাসছে। এসব স্টেটাস শেয়ার ও কমেন্টে নিজেদের ভালো লাগার কথা জানাচ্ছেন নেটিজেনরা। পাশাপাশি অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার আহ্বান জানাচ্ছেন তারা।

  • 3.2K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে