রাজশাহী বিভাগে এক দিনে রেকর্ড করোনা রোগী সুস্থ

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১; সময়: ১১:১৪ অপরাহ্ণ |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ২৪২ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছেন। এটিই বিভাগে এক দিনে সর্বোচ্চ সুস্থ হওয়ার রেকর্ড। এ নিয়ে বিভাগে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৭৩ হাজার ৩৩। একই সময়ে বিভাগে নতুন করে ৪৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

রোববার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। নাজমা আক্তার বলেন, গত মে মাস থেকে রাজশাহী বিভাগে করোনার সংক্রমণ বাড়তে থাকে। জুন ও জুলাই মাসে সর্বোচ্চ সংক্রমণ ছিল। তখন আক্রান্তের তুলনায় সুস্থ কম হতো। এখন প্রতিদিনই সুস্থতা বাড়ার পাশাপাশি সংক্রমণও ধীরে ধীরে কমছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিভাগে নতুন করে ১২ জন মারা গেছেন। এখন পর্যন্ত বিভাগে করোনায় মোট ১ হাজার ৪৭৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে নাটোরে ৪, বগুড়া ও রাজশাহীতে ৩ জন করে এবং নওগাঁ ও সিরাজগঞ্জে ১ জন করে মারা গেছেন। এর আগের দিন বিভাগে ১০ জনের মৃত্যু হয়েছিল।

শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত বিভাগে ৩ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১২ দশমিক ১৬। এর আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় ২৪৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ১২ দশমিক ৪২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা ও শনাক্তের সংখ্যা বাড়লেও শনাক্তের হার আগের দিনের তুলনায় সামান্য কমেছে।

২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিরাজগঞ্জে সর্বোচ্চ ১০১ জন আছেন। এ ছাড়া পাবনায় ৯৮, বগুড়ায় ৯১, রাজশাহীতে ৭৭, নাটোরে ৪৬, চাঁপাইনবাবগঞ্জে ১৯, নওগাঁয় ১২ ও জয়পুরহাটে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন ৪৪৭ জন নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯১ হাজার ৬৮৩।

বিভাগে ৮ জেলার মধ্যে এখন পর্যন্ত বগুড়ায় করোনায় সর্বোচ্চ ৬২২ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৬৮ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪৫, নওগাঁয় ১২৭, নাটোরে ১৪৪, সিরাজগঞ্জে ৮১, জয়পুরহাটে ৫৪ ও পাবনায় ৩৮ জন মারা গেছেন।

এদিকে বিভাগের হাসপাতালগুলোতে করোনায় আক্রান্ত হয়ে মোট ১৩ হাজার ৯০০ জন ভর্তি আছেন। তাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ৮৫ জন। হাসপাতালের বাইরে বাড়িতে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ৪ হাজার ৭৫০ জন।

গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় মৃত্যু হয়। এর মধ্যে গত বছর বিভাগে মোট ৩৬৬ জন মারা যান। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ১১৩ জন। এর মধ্যে জুন মাসে ৩২৬ জন। মাসভিত্তিক হিসাবে জুলাই মাসে মারা গেছেন সর্বোচ্চ ৪৪৪ জন। আর আগস্ট মাসের ১৫ দিনে মারা গেলেন ১৫৯ জন।

  • 179
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে