রাজশাহী বিভাগে এক দিনে ১২ মৃত্যু, শনাক্ত ৩৬১

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১; সময়: ৯:৪১ অপরাহ্ণ |

পদ্মাটাইমস ডেস্ক : রাজশাহী বিভাগে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আরও ১২ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮২ জনের নমুনা পরীক্ষা করে ৩৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭ দশমিক ৩৪। সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আগের ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৪৭ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ১২ দশমিক ১৭ শতাংশ। অর্থাৎ বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা কমলেও করোনা শনাক্তের হার অনেকটা বেড়েছে।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ শনাক্ত পাবনায় ১২৫, বগুড়ায় শনাক্ত ৯১, সিরাজগঞ্জে ৬০, রাজশাহীতে ৫৫, নওগাঁয় ২২ ও জয়পুরহাটে ৮। আরটি-পিসিআর, র‍্যাপিড অ্যান্টিজেন ও জিন-এক্সপার্ট পদ্ধতিতে এসব নমুনা পরীক্ষা হয়েছে। এদিন বিভাগের নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় কোনো নমুনা পরীক্ষা হয়নি। এ কারণে এই দুই জেলায় নতুন কেউ করোনা শনাক্ত হননি। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৯২ হাজার ৪৪।

বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী ও নাটোরে চারজন করে, বগুড়ায় দুজন এবং নওগাঁ ও পাবনায় একজন করে আছেন। আগের ২৪ ঘণ্টায়ও বিভাগে করোনায় ১২ জন মারা যান। এ নিয়ে বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৯১।

বিভাগে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ার সর্বোচ্চ ৬২৪। দ্বিতীয় সর্বোচ্চ ২৭২ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে মৃত্যু হয়েছে ১৪৫, নওগাঁয় ১২৮, নাটোরে ১৪৮, সিরাজগঞ্জে ৮১, জয়পুরহাটে ৫৪ এবং পাবনায় করোনায় ৩৯ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় কারও মৃত্যু হয়। এরপর গত বছর বিভাগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ায় ৩৬৬। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ১২৫ জন। এর মধ্যে জুন মাসেই মারা গেছেন ৩২৬ জন, জুলাই মাসে মারা গেছেন সর্বোচ্চ ৪৪৪ জন। চলতি আগস্ট মাসে এ পর্যন্ত মারা গেলেন ১৭১ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৩৯৬ জন। আগের দিন রেকর্ড তিন হাজারের বেশি ব্যক্তি সুস্থ হন। বিভাগে আজ পর্যন্ত পাওয়া হিসাবে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৪ হাজার ৪২৯ জন। বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে হাসপাতালে বর্তমানে ভর্তি ১৩ হাজার ৯৮৭ জন। হাসপাতালের বাইরে বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন ৩ হাজার ৬২৮ জন।

  • 122
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে