রাজশাহী অঞ্চলে কমেছে করোনায় মৃত্যু

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১; সময়: ১১:১৯ অপরাহ্ণ |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে মঙ্গলবার সকাল আটটা থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আরও ৬ জন মারা গেছেন। এর আগের দিন করোনায় মারা গিয়েছিলেন ৯ জন। বিভাগে সবশেষ গত ১২ আগস্ট করোনায় এক দিনে সর্বনিম্ন ৬ জন মারা যান। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫০৬।

গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, র‍্যাপিড অ্যান্টিজেন ও জিন-এক্সপার্ট মেশিনে মোট ৩ হাজার ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ৬৭ শতাংশ। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯২ হাজার ৭৩৬। দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়েছে, আগের ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ৩৩৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ১০ দশমিক ৬৪ শতাংশ। অর্থাৎ বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা একটু কমেছে। আর করোনা শনাক্তের সংখ্যা ও শনাক্ত হার দুটোই একটু বেড়েছে।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিরাজগঞ্জে রয়েছেন সর্বোচ্চ ১২২ জন, রাজশাহীতে ৮০ জন, বগুড়ায় ৪৮ জন, পাবনায় ৪৫ জন, জয়পুরহাটে ১৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৭ জন, নাটোরে ১৫ জন এবং নওগাঁয় শনাক্ত হয়েছেন ১৩ জন। বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছর ১২ এপ্রিল রাজশাহী জেলায়।

বিভাগে সবশেষ মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহীতে রয়েছেন ২ জন এবং নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ ও পাবনায় একজন করে মারা গেছেন। বিভাগের আট জেলায় এখন পর্যন্ত করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৬২৭ জন রয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭৫ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়।

এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪৫ জন, নওগাঁয় ১৩০ জন, নাটোরে ১৫১ জন, সিরাজগঞ্জে ৮৪ জন, জয়পুরহাটে ৫৪ জন এবং পাবনায় করোনায় ৪০ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় কারও মৃত্যু হয়। এর মধ্যে গত বছর বিভাগে মোট ৩৬৬ জন মারা যান। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ১৪০ জন। এর মধ্যে জুন মাসে মারা গেছেন ৩২৬ জন। জুলাই মাসে মারা গেছেন সর্বোচ্চ ৪৪৪ জন। আর আগস্ট মাসে এ পর্যন্ত মারা গেলেন ১৮৬ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৮৬ জন। আগের দিন সুস্থ হয়েছিলেন ২ হাজার ৩২৩ জন। এ নিয়ে বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৭৯ হাজার ৩৩৮ জন।

বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯০ জন। হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন ১৪ হাজার ১৬৫ জন। হাসপাতালের বাইরে বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন ৭৬৭ জন।

  • 44
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে