ভুল স্বীকার করে ক্ষমা চাইলেন রাজশাহীর দুই টিএইচও

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১; সময়: ৮:৩১ অপরাহ্ণ |
ভুল স্বীকার করে ক্ষমা চাইলেন রাজশাহীর দুই টিএইচও

নিজস্ব প্রতিবেদক : বৃদ্ধের শরীরে সাংসদের টিকা প্রয়োগ এবং বাসায় বসে অপ্রশিক্ষিত কর্মীর কাছে উপজেলা চেয়ারম্যানের টিকা গ্রহণের ঘটনায় নিজেদের ভুল স্বীকার করেছেন রাজশাহীর দুই উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও)। তাদের ক্ষমা করে দেওয়ার জন্য তারা অনুরোধ জানিয়েছেন।

রাজশাহী জেলার সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার এ দুই কর্মকর্তাকে শোকজ করেছিলেন। তার জবাবে দুই কর্মকর্তা নিজেদের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন। এ দুই স্বাস্থ্য কর্মকর্তা হলেন- বাগমারা উপজেলার ডা. গোলাম রাব্বানী এবং তানোরের বার্নাবাস হাসদাক।

গত ৭ আগস্ট রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক প্রশিক্ষিত না হয়েও এক বৃদ্ধের শরীরে নিজ হাতে করোনাভাইরাসের টিকা পুশ করে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন। তখন ডা. গোলাম রাব্বানীও উপস্থিত ছিলেন। আর গত ১০ আগস্ট তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়না তাঁর সরকারি বাসভবনে বসে টিকা নেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী জহির উদ্দিন ও পোর্টার মো. নাসিম গিয়ে তাঁকে টিকা দিয়ে আসেন।

এভাবে কাউকে বাসায় গিয়ে টিকা প্রয়োগ করার সুযোগ নেই। আবার স্বাস্থ্যকর্মী জহির উদ্দিন না দিয়ে তৃতীয় শ্রেণির কর্মচারী নাসিম উপজেলা চেয়ারম্যানের শরীরে টিকা প্রয়োগ করেন। নাসিমের এ ব্যাপারে কোনও প্রশিক্ষণও নেই। এ দুটি ঘটনায় বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের নির্দেশনা অনুযায়ী দুই স্বাস্থ্য কর্মকর্তাকে শোকজ করেছিলেন সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার।

বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার বলেন, ‘উপজেলা চেয়ারম্যান আর এমপি সাহেব তো আমাদের অধীনে নয়। তাই তাঁদের ব্যাপারে আমরা কিছু বলতে পারি না। তবে আমরা স্বাস্থ্যবিভাগের অধীনস্থ দুই কর্মকর্তাকে শোকজ করেছিলাম। তাঁরা জবাবও দিয়েছেন। জবাবে তাঁরা নিজেদের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন।’

তিনি বলেন, ‘ভুল স্বীকার করে ক্ষমা চাইলে তেমন কিছু করার থাকে না। তাও আমরা ক্ষমা করে দিয়েছি সেটাও নয়। শোকজের জবাবসহ একটা প্রতিবেদন আমরা স্বাস্থ্য অধিদপ্তরে পাঠিয়ে দিয়েছে। সেখান থেকে যে ধরনের নির্দেশনা আসবে, সেভাবে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

স্বাস্থ্য পরিচালক জানান, তানোরের পোর্টার মো. নাসিমকেও শোকজ করা হয়েছিল। তিনিও ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন। তাঁর শোকজের জবাবও স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে।

  • 93
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে