তৃণমূলের দ্বন্দ্ব মেটাতে মাঠে নামছে আওয়ামী লীগ

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১; সময়: ৬:৫৬ অপরাহ্ণ |
তৃণমূলের দ্বন্দ্ব মেটাতে মাঠে নামছে আওয়ামী লীগ

পদ্মাটাইমস ডেস্ক : কোথাও প্রবীণ আর নবীনদের মধ্যে দ্বন্দ্ব, কোথাও এমপির সঙ্গে স্থানীয়দের বিরোধ, কোথাও সভাপতি আর সাধারণ সম্পাদকের দ্বন্দ্ব। সবমিলিয়ে নানান সমস্যায় জর্জরিত আওয়ামী লীগের তৃণমূল। কোথাও কোথাও আবার স্থানীয় প্রশাসনের সঙ্গেও দ্বন্দ্বে জড়াচ্ছেন নেতারা। এসব দ্বন্দ্ব মেটাতে হিমশিম অবস্থা কেন্দ্রীয় নেতাদের।

তারা বলছেন, দলের অভ্যন্তরে যেকোনো বিশৃঙ্খলা সাংগঠনিকভাবেই দমন করা হবে। তৃণমূলের দ্বন্দ্ব-বিরোধ মিটিয়ে দলে গতিশীলতা আনতে ৮টি সাংগঠনিক টিম সেপ্টেম্বরে মাঠৈ নামছে বলে জানিয়েছেন নেতারা।

গত ২১ আগস্টের অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের নিজ জেলার সভাপতির বক্তব্যকে ঘিরে তৃণমুলের কোন্দল আর বিরোধ আবারো আলোচনায়। ওই বক্তব্যেই ফুটে উঠেছে তৃণমুলে দ্বন্দ্বের করুণ চিত্র।

এছাড়া আধিপত্য বিস্তার নিয়ে বিভিন্ন জেলায় স্থানীয় নেতাদের সঙ্গে দলীয় সংসদ সদস্য কিংবা মন্ত্রীদের দ্বন্দ্ব এখন অনেকটাই প্রকাশ্য। নিজের পাল্লা ভারি করতে অনেকে সাদরে দলের নেতৃত্বে জায়গা করে দিচ্ছেন হঠাৎ যোগ দেওয়া লোকজনকে। ফলে ত্যাগী কর্মীরা হয়ে পড়ছেন কোনঠাসা।

আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, যিনি এমপি আছেন তিনি এমপিই থাকতে চান, আরেকজন এমপি হতে চান। যিনি এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি তার মতো করে দল গোছাতে চান। আর যিনি এমপি হতে চান তিনিও তার মতো করেই দল গোছাতে চান।

এভাবেই প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা শুরু হয়। তবে, অনাকাঙ্খিত কোনও কিছু হলে সাথে সাথে কেন্দ্র থেকে ব্যবস্থা নেয়া হয়। তবে জেষ্ঠ্য নেতাদের হুঁশিয়ারি দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা করে কেউ পার পাবেন না।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ উচ্ছৃঙ্খল আচরণ সহ্য করবে না। যারা দলে উচ্ছৃঙ্খলতা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। দ্বন্দ্ব সৃষ্টি করে দলে বা প্রশাসনের কেউ পার পাবেনা বলেও জানান ফারুক খান।

দলে গতিশীলতা আনতে ৮টি সাংগঠনিক টিম সেপ্টেম্বর থেকে কাজ শুরু করবে বলেও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল ফারুক খান।

  • 131
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে