বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৭ম একাডেমিক কাউন্সিল সভা

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১; সময়: ৬:৩১ অপরাহ্ণ |
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৭ম একাডেমিক কাউন্সিল সভা

নিজস্ব প্রতিবেদক : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৭ম সভা অনলাইন প্লাটফর্ম জুম ক্লাউড মিটিং-এর মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। ৭ সেপ্টেম্বর ২০২১ বিকালে অনুষ্ঠিত এই সভায় গুরুত্বপূর্ণ কিছু একাডেমিক ও প্রশাসনিক বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

একাডেমিক কাউন্সিলের এ সভায় সভাপতিত্ব করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আশিক মোসাদ্দিক। সভায় অনলাইনে যুক্ত ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর মো. শহীদুর রহমান, ব্যবসা প্রশাসন ও আইন অনুষদের ডিন এবং ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান ড. কানিজ হাবিবা আফরিন, সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. শহীদ-উজ-জামান।

এছাড়া আরও যুক্ত ছিলেন সমাজ বিজ্ঞান বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. ফয়জার রহমান, ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মুহাম্মদ আব্দুল গোফ্ফার খান, অর্থনীতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. ইলিয়াস হোসেন, আইন ও মানবাধিকার বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর আবু নাসের মো. ওয়াহিদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান ড. মো. হাবিবুল্লাহ, ফার্মেসী বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. তারান্নুম নাজ, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর মো. শাতিল সিরাজ, পাবলিক হেলথ বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ডা. জাওয়াদুল হক, ক্যারিয়ার সেন্টারের কো-অর্ডিনেটর প্রফেসর ড. কামরুজ্জামান এবং একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দিন।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সম্মানিত সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এমেরিটাস ড. অরুণ কুমার বসাক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এস এ হায়দার, মার্কেটিং বিভাগের প্রফেসর ড. সঞ্জীব কুমার সাহা এবং ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. আবু বকর মো. ইসমাইল এই সভায় যুক্ত হয়ে তাঁদের মূল্যবান মতামত প্রদান করেছেন এবং সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতা করেছেন।

সভায় একাডেমিক ও প্রশাসনিক বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিশেষ করে ইউজিসির নির্দেশনা অনুসারে অনলাইন শিক্ষা কার্যক্রম বিষয়ক নীতিমালা, বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা, বিভিন্ন বিভাগের সিলেবাস সংশোধন, বিভিন্ন বিভাগের পাঠ্যক্রম পুনর্গঠন ও পরীক্ষা কমিটি গঠন, ইউজিসির নির্দেশনা অনুযায়ী আগামী ২০২২ থেকে অনার্স ও মাস্টার্স প্রোগ্রামে বছরে দুটো সেমিস্টারে শিক্ষা কার্যক্রম চালু করা প্রসঙ্গে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া সকল শিক্ষার্থীকে করোনার টিকার আওতায় নিয়ে আসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা করা হয়।

  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে