রাবির হলে ভর্তিচ্ছুদের থাকতে হলে যা যা করণীয়

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১; সময়: ৩:৩২ অপরাহ্ণ |
রাবির হলে ভর্তিচ্ছুদের থাকতে হলে যা যা করণীয়

খুরশীদ রাজিব, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আসন্ন ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু ছাত্রীদের আবাসনের ব্যবস্থা করা হয়েছে। বিশ^বিদ্যালয়ের ৬টি ছাত্রী হলে কেবল ভর্তিচ্ছু ছাত্রীরা থাকতে পারবে। এর জন্য আগ্রহী ভর্তিচ্ছুদের অগ্রীম বুকিং দিতে হবে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুর রহমান।

আগামী ৪ অক্টোবর থেকে ৬ অক্টোবর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ ইউনিটে প্রতিদিন ৩টি শিফটে প্রায় ১ লাখ ২৮ হাজার ভর্তিচ্ছু অংশ নেবে। করোনা পরিস্থিতির কারণে এবার হল বন্ধ থাকায় ভর্তিচ্ছুদের আবাসন নিয়ে শঙ্কা তৈরী হয়। ভর্তিচ্ছুদের বাড়তি চাপ সামলাতে ছাত্রী ভর্তিচ্ছুদের আবাসনের জন্য বিশ^বিদ্যালয় প্রশাসন ছাত্রী হলগুলোর ওয়েটিং রুম, হল রুম, টিভি রুম ও নামাজ ঘরগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

জনসংযোগ প্রশাসক ড. মো. আজিজুর রহমান জানান, হল গেটে ভর্তি পরীক্ষার প্রবেশ পত্রের অতিরিক্ত কপি জমা দিয়ে হলে প্রবেশ করবেন। ভর্তিচ্ছুরা ছাড়া অভিভাবক বা বিশ^বিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা হলে প্রবেশ বা থাকতে পারবেন না। কমন স্পেসগুলোতে খাট নেই তাই পরীক্ষার্থীদের প্রয়োজনীয় চাদর ও বালিশ সঙ্গে নিয়ে আসতে হবে।

তিনি জানান, হলে অবস্থানের জন্য অবশ্যই হলের নিম্নোক্ত মোবাইল নম্বরসমূহে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে ফোন করে বুকিং দিতে হবে। মন্নুজান হল (০১৭২৫-৯০৭৩৪৩, ০১৭৫২-১২৭১২৮), রোকেয়া হল (০১৭১৬-১০৫৫০৩, ০১৭১২-১৪৪২৬৬), তাপসী রাবেয়া হল (০১৭৯৮-৭৮৬৬৬৬, শুধুমাত্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের জন্য), বেগম খালেদা জিয়া হল (০১৭৩৮-৫৫৩৬৭৯, ০৭২১-৭১১০২৩), রহমতুন্নেসা হল (০১৭১০-৪৮৬৭৫৪, ০১৭৭৭-৬০৭৪২৫, ০১৭৩৪-১০৩৯৭৩), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল (০১৭৩৮-৫৫৭৮৩৪, ০১৭৩৫-১৭০৫৫৫, ০১৭১২-৬৬০৬৩১, ০১৭১৮-৯১৭৫৭৬, ০৭২১-৭১১২০৬)।

তিনি আরও জানান, হলে অবস্থানে আগ্রহী ভর্তিচ্ছু ছাত্রীদের সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে হলে প্রবেশ করতে হবে। কমন স্পেসসসূহে এক সঙ্গে প্রায় ৩০০-এর অধিক ছাত্রীকে অবস্থান করতে হতে পারে। তাই নিজস্ব গুরুত্বপূর্ণ জিনিসপত্র যেমন- মোবাইল ফোন, টাকা-পয়সা, প্রয়োজনীয় কাগজপত্র নিজ দায়িত্বে সংরক্ষণ করতে হবে।

অধ্যাপক আজিজুর রহমান জানান, হলে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক মহিলা পুলিশ মোতায়েন থাকবে। তবুও নিরাপত্তাজনিত কোনো পরিস্থিতির উদ্ভব হলে রাবি প্রক্টর (০১৭১১-৫৭৪৮৬৩), রাবি ছাত্র উপদেষ্টা (০১৭৭৩-৬৮৬৩৬৫), মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেয়া হলো।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে