বিসিবি পরিচালক নির্বাচিত হলেন যারা

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১; সময়: ১১:৫২ পূর্বাহ্ণ |
খবর > খেলা
বিসিবি পরিচালক নির্বাচিত হলেন যারা

পদ্মাটাইমস ডেস্ক : শেষ হয়েছে বহুল কাঙ্ক্ষিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। এ নির্বাচনের মাধ্যমে আগামী চার বছরের জন্য নির্বাচিত হয়েছেন ২৩ জন বোর্ড পরিচালক। সর্বোচ্চ ৫৩ ভোট পেয়ে আবারও পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। তিনি ক্যাটাগরি-২ থেকে ৫৭ ভোটের মধ্যে যৌথভাবে সর্বাধিক ভোট পেয়েছেন।

প্রাথমিক ফলে দেখা যাচ্ছে ২৩ নির্বাচিত প্রার্থীর মধ্যে ১৭ জনই পুরনো প্রার্থী। এছাড়া ক্যাটাগরি-১, ক্যাটাগরি-২ এবং ক্যাটাগরি-৩ মিলে নতুন করে জয়ী হয়েছেন ৬ জন।

ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে নির্বাচিত নাজমুল হাসান পাপনের সঙ্গী হয়েছেন গাজী গোলাম মুর্তজা। পাপনের সমান ৫৩ ভোট পেয়েছেন তিনি। ক্যাটাগরি-৩ এ সবার আগ্রহ ছিল সাবেক পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন ও কোচ-বিশ্লেষক নাজমুল আবেদিন ফাহিমের লড়াইয়ে। তিনি পরাজিত হয়েছেন ৩৭-৩ ভোটে।

এই ক্যাটাগরিতে ৪৩ ভোটের মধ্যে পড়েছে ৪০টি। ক্যাটাগরি-২ এ অর্থাৎ ঢাকার ক্লাব ক্যাটাগরি থেকে পাপনের সঙ্গে পরিচালক নির্বাচিত হয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটা‍র্সের গাজী গোলাম মু‍র্তজা (৫৩ ভোট), শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নজিব আহমেদ (৫১ ভোট) ও ইসমাইল হায়দার মল্লিক (৫২ ভোট)।

ঢাকা এসেটসের মঞ্জুর কাদের ৪৯ ভোট পেয়েছেন, মোহামেডান স্পোর্টিং ক্লাবের মাহবুব আনাম ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ক্লাব কোটায় নতুন পরিচালক হয়ে বোর্ডে জায়গা নিশ্চিত করলেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ নিজাম (৫১ ভোট), কাকরাইল বয়েজের সালাউদ্দীন চৌধুরী (৪৯ ভোট)। সেই সঙ্গে আজাদ স্পোর্টিং ক্লাবের এনায়েত হোসেন সিরাজ (৫২ ভোট), আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমির মনজুর আলম ৪৬ ভোট পেয়েছেন। এ ছাড়া সূর্য তরুণের ফাহিম সিনহা ৫১ ভোট এবং মিঠু ৫০ ভোট পেয়ে জিতেছেন।

বিভাগ ক্যাটাগরির মধ্যে ঢাকা থেকে বোর্ড পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন নাঈমুর রহমান দু‍র্জয়, তানভির আহমেদ টিটু, চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাছির বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। খুলনা থেকে শেখ সোহেল ও কাজী ইনাম বিনা প্রতিদ্বন্দিতায় জিতেছেন।

বরিশাল থেকে আলমগীর খান, রংপুর থেকে আনুয়ারুল ইসলাম, সিলেট থেকে শফিউল আলম চৌধুরি বিনা প্রতিদ্বন্দিতায় জিতেছেন। রাজশাহী থেকে বো‍র্ডে এসেছেন সাইফুল আলম স্বপন। ক্যাটাগরি তিনে খালেদ মাহমুদ সুজন এবং জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় বো‍র্ড পরিচালক হয়েছেন পুরনো দুই মুখ সাজ্জাদুল ইসলাম ববি ও জালাল ইউনুস।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে