না চেয়েও মনোনয়ন পেয়েছেন গোদাগাড়ীর শহীদুল্লাহ

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১; সময়: ১০:০৫ অপরাহ্ণ |
না চেয়েও মনোনয়ন পেয়েছেন গোদাগাড়ীর শহীদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়ী ও তানোর উপজেলা আওয়ামী লীগে দলীয় কোন্দল দীর্ঘ দিনের। উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যন্ত দলের নেতারাও দুই ভাগে বিভক্ত। একটি অংশ স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধুরীর অনুসারী। অপর অংশের নেতৃত্বে আছেন এমপি বিরোধী সাতজন নেতার জোট ‘সেভেন স্টার’।

এই অবস্থায় এই দুই উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সাংসদের অনুসারীরাই নৌকার টিকিট পেয়েছেন। এতে ক্ষোভ ছড়িয়ে পড়েছে এই দুই উপজেলার এমপি বিরোধী তৃণমূলে। তাদের অভিযোগ, গোদাগাড়ী ও তানোরে চেয়ারম্যান প্রার্থী মনোনয়নে পক্ষপাতিত্বের পাশাপাশি অর্থবাণিজ্য হয়েছে। আগামী ১১ নভেম্বর গোদাগাড়ী ও তানোরের মোট ১৬ ইউনিয়নে ভোট হবে।

জানা গেছে, চর আষাড়িয়াদহ ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়েছেন পক্ষাঘাতগ্রস্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মো. শহীদুল্লাহ। তিনি গত ৩০ সেপ্টেম্বর পক্ষাঘাতে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বর্তমানে তিনি কথা বলতেও পারছেন না। তিনি দলের মনোনয়ন চেয়ে ফরম উত্তোলন করেননি। এরপরও তিনি দলীয় মনোনয়ন পেয়েছেন।

শহীদুল্লাহর ছেলে মো. নাহিদ বলেন, বাবা এখন কথা বলতে পারছেন না। অসুস্থতার কারণে তিনি মনোনয়ন চাননি। যেহেতু দল মনোনয়ন দিয়েছে তাই তার শারীরিক পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। ২০১৬ সালের নির্বাচনে তিনি চতুর্থ হয়েছিলেন।

আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে গত বৃহস্পতিবার ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপের মনোনয়ন পাওয়া নেতাদের তালিকা প্রকাশ করা হয়।

এতে গোদাগাড়ী সদর ইউপিতে মাসিদুল গনি, মোহনপুরে খাইরুল ইসলাম, পাকড়ীতে মোহাম্মদ জালাল উদ্দিন, রিশিকুলে শহিদুল ইসলাম, গোগ্রামে মজিবর রহমান, মাটিকাটায় শহিদুল করিম শিবলী, দেওপাড়ায় বেলাল উদ্দিন সোহেল, বাসুদেবপুরে শফিকুল ইসলাম এবং চর আষাড়িয়াদহে মো. শহীদুল্লাহ মনোনয়ন পেয়েছেন।

অপরদিকে, তানোর উপজেলার কমলা ইউনিয়নে মাইনুল ইসলাম, বাধাইড়ে আতাউর রহমান, পাঁচন্দর ইউনিয়নে আব্দুল মতিন, সরনজাই ইউনিয়নে মো, মালেক, তালন্দ ইউনিয়নে আবুল কাসেম, কামারগাঁয় ফজলে রাব্বী মিঞা ও চান্দুড়িয়ায় মজিবর রহমান পেয়েছেন নৌকার মনোনয়ন। আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ১৬ জনই সাংসদ ওমর ফারুক চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে