করোনায় দৈনিক মৃতের সংখ্যা আরও কমল

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১; সময়: ৯:৫০ অপরাহ্ণ |
করোনায় দৈনিক মৃতের সংখ্যা আরও কমল

পদ্মাটাইমস ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে দৈনিক প্রাণহানির সংখ্যা আরও কমেছে। গেল ২৪ ঘন্টায় মৃতের তালিকায় যুক্ত হয়েছে আরও ১৪ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৬৮৮ জনে। গেল ২৪ ঘণ্টায় সারা দেশে ৮২১টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২০ হাজার ৩৫৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৪৮১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জনে দাঁড়াল। রবিবার করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ৫২ হাজার ১৯৬টি।

দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩৬ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ৬৯৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

৯ অক্টোবর সকাল ৮টা থেকে ১০ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ১৪ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং ১১ জন নারী। আর এ পর্যন্ত করোনায় মারা যাওয়া ২৭ হাজার ৬৮৮ জনের মধ্যে ১৭ হাজার ৭৪৮ জন পুরুষ এবং ৯ হাজার ৯৪০ জন নারী।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহী বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে মৃত্যু হয়েছে। এছাড়া রংপুর বিভাগে গেল ২৪ ঘন্টায় করোনায় কারও মৃত্যু হয়নি।

এর আগে, গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী ১৬ হাজার ৯২৫ জনের নমুনা পরীক্ষায় ৪১৫ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া আরও ২০ জনের মৃত্যুর খবর জানানো হয়। গতকালের বিজ্ঞপ্তি অনুযায়ী নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ছিলো ২ দশমিক ৪৫ শতাংশ। যা কমে দাঁড়িয়েছে ২ দশমিক ৩৬ শতাংশে।

অন্যদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৪ লাখ ২৬ হাজার ৫২০ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪৮ লাখ ৬৪ হাজার ৪৫৪ জনের। এছাড়া বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ৫৫ লাখ ৩৭ হাজার ৯২৬ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ই মার্চ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে