শিবগঞ্জে বিনোদপুর ইউপিতে আ.লীগের মনোনয়ন প্রত্যার্শী অধ্যক্ষ শরীফুল

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১; সময়: ৬:০৪ অপরাহ্ণ |
শিবগঞ্জে বিনোদপুর ইউপিতে আ.লীগের মনোনয়ন প্রত্যার্শী অধ্যক্ষ শরীফুল

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দৌড়ে রয়েছেন উপজেলা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড কাউন্সিলের সিনিয়র সহসভাপতি মহা. শরীফুল ইসলাম শরীফ।

তিনি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এবং সোনাইচন্ডী কারিগরি কলেজের অধ্যক্ষ। নির্বাচন কমিশন ঘোষণা অনুযায়ী আগামী নভেম্বর মাসের ২৮ তারিখ এ ইউনিয়নে ভোট গ্রহণ হবে। জানা যায়, শিবগঞ্জে উপজেলায় বিনোদপুর ইউনিয়ন আওয়ামীলীগের অন্যতম ঘাঁটি। এরপরেও বিগত দুটি নির্বাচনে এখানে শুধুমাত্র দলীয় কোন্দলের কারনে আওয়ামী সমর্থক চেয়ারম্যান প্রার্থীরা হেরেছেন। ২০১৬ সালে দেশে প্রথমবারের মত দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনে বিনোদপুর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর কাছে ধরাশায়ী হন নৌকার প্রার্থী।

এরপর অনেকটাই নড়বড়ে হয়ে পড়ে নৌকার ঘাঁটি হিসেবে পরিচিত বিনোদপুরের আওয়ামীলীগের রাজনীতি। এদিকে ইউনিয়নে আওয়ামীলীগের হারানো ঐতিহ্য ফেরাতে স্থানীয় নেতা-কর্মীরা এবার একজোট হয়ে ক্লিন ইমেজের কাউকে নৌকার মাঝি হিসেবে চাইছেন।

স্থানীয় নেতারা বলছেন, এক্ষেত্রে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মহা. শরীফুল ইসলাম শরীফ অন্য প্রার্থীদের থেকে এগিয়ে রয়েছেন। অন্যদিকে আসন্ন নির্বাচনে এ ইউনিয়নে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়নের জন্য আরও আলোচনায় আছেন সাবেক ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন ও ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার খাইরুল ইসলাম।

তবে দেলোয়ার হোসেন শারীরিক ভাবে অসুস্থ হওয়ায় এবং উপজেলা পরিষদের নির্বাচনে খাইরুল ইসলাম নৌকার বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় স্থানীয় নেতারা শরীফুল ইসলামকেই নৌকার মাঝি হিসেবে চাইছেন। শরীফুল ইসলাম নৌকার মাঝি হতে দীর্ঘদিন ধরে বিভিন্ন রকম সামাজিক, রাজনৈতিক কর্মকান্ড এবং বিভিন্ন দিবসকে কেন্দ্র করে সরব ছিলেন নির্বাচনী মাঠে। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে দাড়িয়ে বর্তমান সরকারের উন্নয়নের নানা দিক তুলে ধরে আধুনিক ও মাদকমুক্ত বিনোদপুর গড়ার প্রতিশ্রুতি দিয়ে গণসংযোগ করছেন তিনি।

করোনাকালের দুঃসময়ে এলাকার দুঃস্থদের পাশে দাঁড়িয়েও তিনি আলোচিত হয়েছেন। শরীফুল ইসলাম বলেন, আমি এলাকার মানুষের সুখে-দু:খে পাশে আছি, সাধারণ মানুষের সেবা করে যাচ্ছি। দীর্ঘদিন ছাত্রলীগ-আওয়ামীলীগের রাজনীতি করে আসছি। দল থেকে আমাকে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে আমি বিপুল ভোটে নির্বাচিত হব।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে