সুজানগর পৌরসভার উদ্যোগে চাল বিতরণ ও বিশেষ আইন-শৃঙ্খলা সভা

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২১; সময়: ৯:০৫ অপরাহ্ণ |
সুজানগর পৌরসভার উদ্যোগে চাল বিতরণ ও বিশেষ আইন-শৃঙ্খলা সভা

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : সরকারী নিষেধাজ্ঞার সময় মা ইলিশ আহরণ থেকে বিরত থাকা সুজানগর পৌরসভার অন্তর্গত জেলে পরিবারগুলোর মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

সুজানগর পৌরসভার উদ্যোগে বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে নিবন্ধিত প্রতি জেলে পরিবারের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র রেজাউল করিম রেজা।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা নূর কাজমীর জামান খান, পৌর সচিব গোলাম নবী এবং সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সুত্রে জানাযায়,এদিন সুজানগর পৌরসভার ৮০ জন নিবন্ধিত জেলের মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

অপরদিকে, সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় জনপ্রতিনিধি,আইন শৃঙ্খলা বাহিনী, সুশীল সমাজ, সামাজিক, ধর্মীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিশেষ আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ আইন-শৃঙ্খলা সভায় বক্তব্য রাখেন সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম আব্দুল মতিন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুজানগর উপজেলা শাখার সভাপতি শ্রী সুবোধ কুমার নটো ও পৌর সভাপতি জয়ন্ত কুমার কুন্ডু প্রমুখ। সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলী বলেন, কুমিল্লার একটি অনকাক্সিক্ষত ঘটনাকে পুঁজি করে একটি চক্র সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ব্যক্তিবর্গের মন্দির-বাড়ি ঘরে হামলা করছে, সরকারি সম্পত্তি ও জান মালের ক্ষতি করছে।

এ পরিস্থিতিতে সম্মিলিতভাবে বসে কর্মপরিকল্পনা তৈরির জন্য এই সভা সভা আহবান করা হয়েছে। যে এই ধরণের অপকর্মে লিপ্ত হবে তাকেই আইনের আওতায় আনা হবে। এর পাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, সাংবাদিকবৃন্দ, মসজিদ মাদ্রাসার আলেম-ওলামা, বীর মুক্তিযোদ্ধাগণ সহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এ সময় তিনি সব পর্যায়ের মানুষকে যার যার অবস্থান থেকে সমাজের শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে কাজ করার আহবান জানান।

সভায় সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মিজানুর রহমান বলেন, সুজানগর উপজেলায় অসাম্প্রদায়িক ঐতিহ্য কাউকে নষ্ট করতে দেওয়া হবে না। যে বা যারা এই কর্মে লিপ্ত হবে তাদেরকেই আইনের আওতায় আনা হবে। সভায় অন্যান্যদের মাঝে পাবনা জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মশিউর রহমান খান,বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা এবং সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় আইন-শৃঙ্খলা বজায় রাখতে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন ও প্রান্তিক পর্যায়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সচেষ্ট থাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে