শিবগঞ্জে উন্নয়ন কাজের উদ্বোধন ও শিশু সুরক্ষা কমিটি গঠন

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১; সময়: ৮:০৪ অপরাহ্ণ |
শিবগঞ্জে উন্নয়ন কাজের উদ্বোধন ও শিশু সুরক্ষা কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউপির বকুল মেম্বারের বাড়ি হতে বালুটুঙ্গি মমজাদ কোপাইনার বাড়ি পর্যন্ত ও মুসলিম উদ্দিনের বাড়ি হতে চামারপাড়া ভায়া আবদুল লতিফ মাস্টারের বাড়ি পর্যন্ত প্রায় ২ কিলোমিটারের দীর্ঘ দুটি সড়ক এবং লাওঘাট্টা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে।

রোববার দুপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে এই দুটি সড়ক ও প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। ধাইনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মন্ডল ও সার্ভেয়ার আবদুল হাকিমসহ স্থানীয় সরকারি কর্মকর্তা এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ২ কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে এই তিনটি উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে।

অপরদিকে, থাকলে শিশু সুরক্ষিত, উন্নয়ন হবে ত্বরান্বিত’’ এই প্রতিপাদ্যে- চাইন্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ-সিএসপিবি প্রকল্প, ফেইজ-২ সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটি গঠন, দায়িত্ব ও কর্তব্য বিষয়ক ওরিয়েন্টেশন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা সমাজসেবা কার্যালয়ের সিএসপিবি প্রকল্প ফেইজ-২ এর আয়োজনে মোবারকপুর ইউনিয়নের কান্তিনগর এলাকায় এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উপপরিচালক কাঞ্চন কুমার দাস। এ সময় তিনি বলেন, শিশুদের প্রতি সহিংসতা, নির্যাতন ও অবহেলা হ্রাসের মাধ্যমে ভারসাম্যপূর্ণ প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা হবে। এছাড়া বাল্যবিবাহ রোধ, ঝুঁকিপূর্ণ শ্রম নিরসন, বিদ্যালয় থেকে ঝড়ে পড়া রোধের পাশাপাশি উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিশু সুরক্ষা সমাজকর্মী নিশ্চিত করতে হবে।

পাশাপাশি প্রতিবন্ধী শিশুবান্ধব সেবার ব্যবস্থা শক্তিশালীকরণের মাধ্যমে শিশুদের সেবা ও যত বৃদ্ধিকল্পে কাজ করার আহবান জানান। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেস মানেজমেন্ট কর্মকর্তা ফারুক হোসেন, সোশ্যাল ওয়ার্কার আরফাতুন নেসা, অনি, ইউনিয়ন সমাজকর্মী, শিক্ষক ও জনপ্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শেষে মোবারকপুর ইউনিয়নে ১৩ সদস্য বিশিষ্ট শিশু সুরক্ষা কমিটি গঠন করা হয়।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের শরৎনগর গ্রামের বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। রোববার সকালে শরৎনগর আমবাগানে মরহুমের নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় শরৎনগর কেন্দ্রীয় গোরস্তানে তাকে দাফন করা হয়।

এর আগে শনিবার দিবাগত রাত ১টার দিকে নিজ বাসভবনে হৃদরোগের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। জানাযায় অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি, বিনোদপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মশিউর রহমান বাচ্চু, শ্যামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল ইসলাম ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মাহবুবুর রহমান মিজানসহ অন্যরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে