হতাশ মাহমুদউল্লাহ যা বললেন

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১; সময়: ৯:১০ অপরাহ্ণ |
হতাশ মাহমুদউল্লাহ যা বললেন

পদ্মাটাইমস ডেস্ক : সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে এক প্রকার অসহায় আত্মসমর্পণই করল বাংলাদেশ। বুধবার (২৭ অক্টোবর) টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে ইংলিশদের ১২৪ রানের লক্ষ্য দিয়েছিল মাহমুদউল্লাহ বাহিনী। বাংলাদেশের দেওয়া লক্ষ্যটা মরগ্যানরা পেরিয়ে গেছে ৮ উইকেট আর ৩৫ বল হাত রেখেই।

ম্যাচ হারার পর প্রতিক্রিয়ায় টাইগার কাপ্তান মাহমুদউল্লাহ বলেন, ‘এটা অবশ্যই হতাশার। ব্যাটিংয়ের জন্য উইকেট খুবই ভালো ছিল। কিন্তু আমরা সেটা কাজেই লাগাতে পারিনি। আমাদের শুরুটাও ভালো হয়নি। মাঝের দিকেও কোনো জুটি তৈরি করতে পারিনি আমরা।’

আরও বলেন, কিছুতেই শুরুটা ভালো হচ্ছে না আমাদের। এ ধরনের উইকেটে শেষে প্রচণ্ড সমস্যা হয়ে যায়। আমাদের দলে ভালো ব্যাটসম্যান রয়েছে। তবে শেষের দিকে এসে মারকাটারি ইনিংস খেলার মতো ব্যাটার কম। কিন্তু তবুও আমাদের বিশ্বাস রয়েছে যে আমরা বড় পুঁজি গড়তে পারি।

মাহমুদউল্লাহ বলেন, আপাতত নতুনভাবে পরিকল্পনা তৈরি করে পরের ম্যাচের আগে ঘুরে দাঁড়ানোই লক্ষ্য আমাদের।
এদিন বাংলাদেশের দেওয়া সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে ইংলিশরা। পাওয়ার প্লেতে দ্রুত গতিতে রান তুলতে থাকে দুই ওপেনার জস বাটলার এবং জেসন রয়। দু‌’জন মিলে গড়েন ৩৯ রানের জুটি। তবে এই জুটি ভাঙেন টাইগার স্পিনার নাসুম আহমেদ। তার বলে নাঈম শেখের হাতে ক্যাচ দিয়ে ফিরে যাওয়ার আগে বাটলার করেন ১৮ রান।

এরপর ক্রিজে আসেন ডেভিড মালান। জেসন রয়ের সঙ্গে জুটি বেঁধে টাইগার বোলারদের হতাশ করে দ্রুত রান তুলতে থাকেন তারা। ফিফটি তুলে নেন জেসন রয়। ৩৮ বলে ৬১ রান করে শরিফুলের বলে আউট হয়ে ফিরে যান তিনি। এছাড়া মালানের ব্যাট থেকে আসে ২৮ রান।

এর আগে টস জিতে ব্যাটিং নিয়ে ইংলিশ বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভারে ১২৪ রানে থামে বাংলাদেশের ইনিংস। ইংলিশ বোলারদের বিপক্ষে এদিন জ্বলে উঠতে পারেননি কেউই। ধুঁকে ধুঁকে ব্যাট করেন লিটন-সাকিব-রিয়াদরা। ৯, ৫, ৪, ২৯, ১৯, ৫-এই সংখ্যাগুলোই ইংল্যান্ডের বিপক্ষে টাইগার ব্যাটসম্যানদের রান সংখ্যা! অবাক করা হলেও ইংলিশদের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি ম্যাচে স্কোরবোর্ডের চিত্র ছিল এমনই।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে