পবার ইউপি নির্বাচনে জামায়াত-বিএনপি নেতার মনোনয়ন দাখিল

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১; সময়: ৭:২০ অপরাহ্ণ |
পবার ইউপি নির্বাচনে জামায়াত-বিএনপি নেতার মনোনয়ন দাখিল

নিজস্ব প্রতিবেদক : বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না- দলীয়ভাবে এমন কঠোর অবস্থানে দলটি। তবে ভোটের মাঠ বলছে ভিন্ন কথা। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক ছাড়াই প্রার্থী হচ্ছেন দলটির অনেক নেতা। কেন্দ্রীয় নেতারা বলছেন এটা দলের একটি কৌশল।

সূত্র জানায়, ইউপি নির্বাচন নিয়ে বিএনপির হাইকমান্ড অনেকটা কৌশলী অবস্থান নিয়েছে। কৌশলের অংশ হিসেবে কেন্দ্র থেকে ভোট বর্জনের ঘোষণা দেওয়া হলেও কেউ নির্বাচন করলে তাদের বহিষ্কার বা শোকজ করা হবে না। কেন্দ্রের এমন সিদ্ধান্ত জানার পর বিএনপির স্থানীয় নেতাদের নির্বাচনের প্রতি আগ্রহ বেড়েছে। প্রথম ও দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মত তৃতীয় ধাপের নির্বচানে অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে আছেন ও মনোনয়নপত্র উত্তোলন এবং দাখিল করেছেন। প্রথম ধাপে নির্বাচনে কেউ কেউ জয়লাভও করেছেন।

অবশ্য যেসব ইউপিতে আওয়ামী লীগের একক প্রার্থী রয়েছে সেখানে বিএনপির তৎপরতা কিছুটা কম। তবে যেখানে ক্ষমতাসীনদের একাধিক প্রার্থী রয়েছে সেসব ইউপিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে বেশি সক্রিয় তারা। আওয়ামী লীগের প্রার্থীদের দ্বন্দ্বের সুযোগ কাজে লাগিয়ে নির্বাচনে বিজয় অর্জনের কৌশলে তারা মাঠে নেমেছেন।

জানা যায়, রাজশাহীর বিভিন্ন ইউনিয়নে বিএনপির নেতাকর্মীরা চেয়ারম্যান ও সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। এরই মধ্যে জমা দিয়েছেন মনোনয়নপত্রও। বিশেষ করে দেশের যেসব এলাকায় আগে থেকে বিএনপি ও সমমনা দলের ভোট বেশি রয়েছে সেখানে নির্বাচনে জিতে আসার সমূহসম্ভাবনা অনেকে হাতছাড়া করতে চাচ্ছেন না।

রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলার ১৩টি ইউনিয়নে ভোট হবে আগামী ২৮ নভেম্বর। গতকাল পবার হড়গ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও জামায়াত নেতা আবুল কালাম আজাদ এবং বড়গাছী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা সোহেল রানা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

হড়গ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকালে উপস্থিত ছিলেন তোফাজ্জল হোসেন, এমদাদুল হক, শামসুল আলম, শহিদুল ইসলাম, আব্দুল গাফ্ফার, জসিম উদ্দিন, মিনারুল ইসলাম, হাবিবুর রহমান, কাজল, জালাল উদ্দিন, আব্দুল রহমান প্রমুখ।

বড়গাছী ইউনিয়নে পদে মনোনয়নপত্র জমাদানকালে উপস্থিত ছিলেন বিএনপি নেতা জেকের আলী, নজরুল ইসলাম, আব্দুস সালাম, দুলাল হোসেন, আবুল কালাম আজাদ, স্বপন, আব্দুর রাজ্জাক, তোতা হোসেন, মিষ্টার আলী, আলতাফ হোসেন, মনা আলী প্রমুখ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে