এমপির আত্মীয় জামাত নেতা স্বতন্ত্র প্রার্থী হওয়াকে কেন্দ্র করে বেলকুচি আ’লীগে উত্তেজনা

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১; সময়: ৬:২৪ অপরাহ্ণ |
এমপির আত্মীয় জামাত নেতা স্বতন্ত্র প্রার্থী হওয়াকে কেন্দ্র করে বেলকুচি আ’লীগে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচির দৌলতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে এমপির নিকট আত্মীয় জামায়াত নেতা প্রার্থী হওয়াকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে দলীয় কার্যালয়ে উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বুধবার (৩ নভেম্বর) সন্ধ্যায় বেলকুচি উপজেলা আ’লীগ কার্যালয়ে জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে এমন ঘটনা ঘটে।

একাধিক আওয়ামীলীগের নেতাকর্মীরা জানান, বেলকুচি উপজেলা আ’লীগের আয়োজনে জেল হত্যা দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা করা হয়। এসময় উপজেলাসহ বিভিন্ন সহযোগী সংগঠনে নেতাকর্মী এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন। এছাড়া ৬ টি ইউনিয়ন পরিষদের নৌকা মনোনীত প্রার্থীরা উপস্থিত ছিলেন। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল।

আলোচনা সভার শেষ এক পর্যায়ে দৌলতপুর ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থী আশিকুর রহমান লাজুক বিশ্বাস এই আলোচনা সভায় সকল ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থীদের দুমিনিট করে কথা বলার সুযোগ চায়। সময় না থাকায় তাদের সুযোগ দেওয়া হয়নি তাদের। এক পর্যায়ে দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী লাজুক বিশ্বাস এমপির কাছে তার নিকট আত্মীয় নৌকার বিপক্ষে দাড়ানোর কথা বলতে গেলেই উত্তেজনা সৃষ্টি হয়।

এ বিষয়ে আশিকুর রহমান লাজুক বিশ্বাস জানান, জেলহত্যা দিবসে উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠান শেষে আমরা নৌকা মনোনীত প্রার্থী যারা ছিলাম সবাই দুটি কথা বলার সুযোগ চেয়ে ছিলাম। কিন্তু সময়ের স্বল্পতার কারনে দেওয়া হয়নি। পরে আমি এমপি মহাদয়ের কাছে গিয়ে বলি আমার ইউনিয়নে যে জামায়াত ইসলাম সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হাজী রফিকুল্লাহ খন্দকার আপনার নিকট আত্মীয় তার সাথে আলোচনা করেন। এই কথা বলায় এমপি সাহেব আমার উপরে রেগে যান। পরে আমার সমর্থকরা উত্তেজিত হলে এমপি আ’লীগ কার্যালয়ের উপরে চলে যায়, আর আমি সমর্থকদের নিয়ে চলে আসি। এখানে কোন আপত্তিকর ঘটনা ঘটেনি।

এ বিয়ষে বেলকুচি উপজেলা আ’লীগের সভাপতি গাজী দেলখোশ আলী প্রমানিক জানান, জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া শেষে চেয়ারম্যান প্রার্থীর সাথে উত্তেজনার ঘটনা ঘটে। এর চেয়ে বেশি কিছু বলতে পারবো না।

বেলকুচি অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা জানান, উপজেলা আ’লীগ কার্যালয়ে জেল হত্যা দিবস অনুষ্ঠান শেষে নৌকা মনোনীত প্রার্থী লাজুক বিশ্বাসের সাথে স্থানীয় এমপি মহাদয়ের সাথে কিছু কথা বলাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়। পরে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে