রাবি হলের ছাদে নিয়ে ছাত্রকে রাতভর নির্যাতন

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১; সময়: ১১:২১ অপরাহ্ণ |
রাবি হলের ছাদে নিয়ে ছাত্রকে রাতভর নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগের সামি এম সাজিদ নামের এক ছাত্রকে রাতভর র‌্যাগিং করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ায় তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে শহীদ শামসুজ্জোহা হলের ছাদে নিয়ে কয়েকজন সিনিয়র রাতভর তাকে র‌্যাগিং করেন বলে জানা গেছে। ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের ছাত্র।

এ ঘটনায় অভিযুক্ত করা হয়েছে- নাট্যকলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাসুদ, মাস্টার্সের শিক্ষার্থী তপু ও রুবেল।

ভুক্তভোগীর বন্ধু ও ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১১টার দিকে শহীদ শামসুজ্জোহা হলের ছাদে সাজিদকে ডাকা হয়। সেখানে নিজ বিভাগ ও অন্য বিভাগের কয়েকজন সিনিয়র মিলে রাতভর শারীরিক ও মানসিক নির্যাতন করে তাকে। পরে ভোর ৪টার দিকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তী সময়ে ভুক্তভোগীর অবস্থা বেশি খারাপ হলে শুক্রবার (৫ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে ভর্তি করা হয়।

ভুক্তভোগীর একাধিক বন্ধুর অভিযোগ, সাজিদের প্রতি বিভাগের বড় ভাইয়েরা ‘ঈর্ষাকাতর’ হয়ে এ ঘটনা ঘটিয়েছেন।

তবে অভিযুক্ত আব্দুল্লাহ আল মাসুদ র‌্যাগিংয়ের বিষয়টি অস্বীকার করে বলেন, ‘গত রাতে শহীদ শামসুজ্জোহা হলের ছাদে বিভাগের বড় ভাই ও প্রথম বর্ষের বিভিন্ন বিভাগের কয়েকজন ছিলেন। সাজিদকে কোনও ধরনের নির্যাতন করা হয়নি।’ এ ছাড়া বাকি অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

নাট্যকলা বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুজ্জামান বলেন, ‘আমি যতটুকু শুনেছি, বিভাগের বেশ কিছু সিনিয়র শিক্ষার্থী সাজিদকে রাতভর শারীরিক ও মানিসকভাবে তাকে নির্যাতন করেছে। তবে যারা করেছে, তাদের সবার নাম এখনও আমাদের হাতে আসেনি। বিষয়টি পুরোপুরি জানার পর আমরা ব্যবস্থা গ্রহণ করবো।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লিয়াকত আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এ ঘটনার তদারকি করছে। বিয়ষটি আমরা গুরুত্বসহকারে দেখছি। জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে