রাজশাহীতে গণপ্রকৌশল দিবস পালিত

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১; সময়: ৪:৩৭ অপরাহ্ণ |
রাজশাহীতে গণপ্রকৌশল দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : ‘সম্প্রীতির সমৃদ্ধি জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষা’- এই স্লোগানে সারাদেশের মত রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্যেদিয়ে উদযাপন হয়েছে গণপ্রকৌশল দিবস-২০২১। কর্মসূচির মধ্যেছিল র‌্যালি, সম্মননা ক্রেষ্ট বিতরণ ও আলোচনা সভা।

সোমবার (৮ নভেম্বর) ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) রাজশাহী শাখার আয়োজনে ৫১ প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস-২০২১ এর অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন আইডিইবি’র কেন্দ্রেীয় কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জি. এনামুল হক এমপি (বাগমারা)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের রাজশাহী জেলা শাখার সভাপতি প্রকৌশলী আমিনুল হক।

অনুষ্ঠানের শুরুতে ৩ হাজার সদস্য প্রকৌশলীর অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি আইডিইবি ভবন হতে কোর্ট স্টেশন হয়ে পুনরায় ভবনের সামনে এসে আলোচনা সভায় শেষ হয়।

আলোচনা সভায় আইডিইবি রাজশাহী জেলা সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাজশাহী জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মশিউর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিরি বক্তব্য রাখেন আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ নওশের আলী, কেনিক-আইডিইবি উপদেষ্টা প্রকৌঃ আব্দুল গফুর, আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্টাডি ও রিসার্চ সেলের কো-চেয়ারম্যান ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ রাজশাহী জেলার সভাপতি প্রকৌঃ তাজুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি কবির উদ্দিন, রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌঃ মোঃ হোসেন শাহীদ সোহরাওয়ার্দী, সহ-সভাপতি প্রকৌঃ কামরুজ্জামান, সহ-সভাপতি প্রকৌঃ মেরাজুল আলম।

উপস্থিত ছিলেন রাজশাহী জেলা শাখার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌঃ সাজ্জাদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা প্রকৌঃ সেখ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা প্রকৌঃ আবুল কালাম আজাদ, সহ-সাধারণ সম্পাদক প্রকৌঃ সাইদ আহম্মেদ সানি, গ্রন্থাগার ও দপ্তর সম্পাদক প্রকৌঃ ময়নুল হক, অর্থ সম্পাদক প্রকৌঃ আবু বাশির, কেন্দ্রীয় কাউন্সিলর প্রকৌঃ আজিজুল হক, প্রকৌঃ মুর্শিদ কামাল রানা, প্রকৌঃ আব্দুর রহিম দেওয়ান, প্রকৌঃ আবু বকর ছিদ্দিক, প্রকৌঃ জাহঙ্গীর আলম, প্রকৌঃ আয়াত উল্লাহ, সাবেক সাঃ সম্পাদক প্রকৌঃ আহমদ আল মঈন পরাগ, প্রকৌঃ নজরুল ইসলাম, প্রকৌঃ সুমন হায়দার, সহযোগী সদস্য প্রকৌঃ মোঃ নূর-এ-সায়েম, প্রকৌঃ দেলোয়ার হোসেনসহ রাজশাহীস্থ বিভিন্ন সার্ভিস অ্যাসোসিয়েশনের প্রায় ৩০০০(তিনহাজার) সদস্য ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ র‌্যালিতে অংশগ্রন করেন। অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত করেন জনসংযোগ ও প্রচার সম্পাদক আইডিইবি প্রকৌঃ আহসান হাবিব, এবং গীতা পাঠ করেন প্রকৌঃ পরশুরাম তরফদার।

প্রধান অতিথি বলেন, প্রকৌশলী সাংসদ এনামুল হক বলেন, শিল্পায়নের জন্য দক্ষ মানবশক্তির যোগান দিতে কারিগরি শিক্ষার বিকল্প নাই। দক্ষ জনশক্তি তৈরি করার জন্য বঙ্গবন্ধু আমাদের যে দিক নির্দেশনা দিয়েছিলেন, সেই দিক নির্দেশনা তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবিলায় মানবসম্পদ উন্নয়নে প্রায়োগিক শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার। আইডিইবির ৭৫ শতাংশ কার্যক্রম পরিচালিত হয় দেশ ও মানুষের কল্যাণে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে