চাঁপাইনবাবগঞ্জ ও পাবনায় ডা. মুরাদ ও নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২১; সময়: ৭:৪০ অপরাহ্ণ |
চাঁপাইনবাবগঞ্জ ও পাবনায় ডা. মুরাদ ও নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ ও পাবনা : সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুইজনের নামে চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করা হয়েছে। বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল হক দোলন বাদী হয়ে মামলার আবেদনটি করেছেন।

মামলার আবেদনে বাদী অভিযোগ করেছেন, ১ ডিসেম্বর ফেসবুকে এক সাক্ষাতকারে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উদ্দেশ্য মূলকভাবে জিয়া পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। যা কোনো নারীর জন্য মর্যাদা ও মান হানিকর।

অন্যদিকে দ্বিতীয় আসামি মহিউদ্দিন হেলাল নাহিদ এই বক্তব্য ধারণ করে ইউটিউবে আপলোড করায় তা মুহূর্তে ছড়িয়ে পড়ে। যে কারণে আমি ক্ষুব্ধ হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন দাখিল করেছি।

আদালত সুত্র জানায় আবেদনের পর আদালতের বিচারক মো. হুমায়ন কবীর বাদীর জবানবন্দি গ্রহণ করে পরবর্তী আদেশের জন্য রেখেছেন।

এ ব্যাপারে বাদী অ্যাডভোকেট রবিউল হক দোলন বলেন, সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে দেশের স্বনামধন্য জিয়া পরিবারের প্রতি এমন বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে মামলার আবেদন করেছি। কারণ এসব মন্তব্য অত্যন্ত অপমানজনক, মানহানিকর ও নারী বিদ্বেষী।

অন্যদিকে মামলার আইনজীবী অ্যাডভোকেট মোল্লা হাসান শরীফ জানান, ১৮৬০ সালের পেনাল কোড ১৫৩-ক/৫০৫-ক/৫০৯ ধারায় মানহানি ও শ্লীলতাহানির অপরাধে মামলার আবেদন করা হয়েছে। এমনকি বিচারক বাদীর জবানবন্দি নিয়েছেন এবং পরে আদেশ দেবেন।

অপরদিকে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার মেয়ে ব্যারিস্টার জাইমা রহমানের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার ঘটনায় সাবেক তথ্য প্রতিমন্ত্রী ও সাংসদ মুরাদ হাসান ও বিতর্কিত উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে পাবনার আদালতে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) সকালে মূখ্য বিচারিক হাকিম আমলি আদালতে পাবনা জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট আরশেদ আলম এ মামলার আবেদন করেন।

মামলার আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন ফোরামের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মাসুদ খন্দকার বলেন, মূখ্য বিচারিক হাকিম মো: গোলাম কবির শুনানি শেষে মামলাটি আমলে নিয়েছেন। তবে কোনো আদেশ দেননি। পরে আদেশ দেয়া হবে বলে জানানো হয়েছে।

মামলার বাদী অ্যাডভোকেট আরশেদ আলম বলেন, মুরাদ হাসান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছেলে ও নাতনী সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। এটি শুধু জাইমার সম্মানহানি নয়, এটি পুরো নারী ও আইনজীবী সমাজের জন্য অপমানজনক। এ জন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে মামলার আবেদন করেছি। আসামীদের বিরুদ্ধে মামলাটি গ্রহণ করে মাননীয় আদালত সমন জারি করবেন বলেও তিনি আশা করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে