দুর্গাপুরে মাড়িয়া ইউপি নির্বাচনে ‘নৌকা প্রতীকে সমর্থন দিয়ে’ সরে দাঁড়ালে স্বতন্ত্র প্রার্থী লতিফ

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১; সময়: ১১:৩১ পূর্বাহ্ণ |

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর : ভোটের ৬দিন আগে পঞ্চম ধাপে ইউনিয়ন নির্বাচনের প্রচারনায় শেষ সময়ে এসে দুর্গাপুর উপজেলার মাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার অঙ্গীকার করে নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মৃধা। তিনি ওই ইউনিয়নে ঘোড়া প্রতীকে এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় হোজা অনন্তকান্দি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক সভায় মাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা) সমর্থিত প্রার্থী জাহাংগীর আলম সম্রাটের সঙ্গে কূশল বিনিময় করে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর এ সিদ্ধান্ত নেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মৃধা। বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন মাড়িয়া ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী জাহাঙ্গীর আলম সম্রাট।

তিনি বলেন, আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে মাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন। ভোটের মাঠ থেকে ঘোড়া প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ মৃধা সরে দাঁড়িয়েছেন। বৃহস্পতিবার গণসংযোগকালে দুই পক্ষের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও সরে দাঁড়ানোর পর তিনি আব্দুল লতিফ জনগনকে সঙ্গে নিয়ে নৌকার পক্ষে ভোট করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি আরও বলেন, মাড়িয়া ইউনিয়নবাসী নৌকার পক্ষে এবারের নির্বাচনে জোট বেধেছে। এই ইউনিয়ন ২০ বছর ধরে বিএনপির দখলে আছে। এবার ইউনিয়নবাসী আওয়ামী লীগ তথা নৌকাকে বিজয়ী করতে মরিয়া হয়ে উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মৃধা বলেন, দুই দশক ধরে মাড়িয়া ইউনিয়ন বিএনপির দখলে। গত ২০ বছর ধরে বিএনপি সমর্থিত একই ব্যক্তি বারবার চেয়ারম্যান হচ্ছেন। এখানে বারবার নৌকাকে চক্রান্ত করে ফেল করানো হয়। সব বিষয়ে চিন্তা করে আওয়ামী লীগকে ভালবেসে নৌকাকে বিজয়ী করতে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, বিভেদ ভূলে আমার নেতাকর্মীকে নৌকার পক্ষে কাজ করার নিদের্শ দিয়েছি।

প্রসঙ্গত, পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি দুর্গাপুর উপজেলার মাড়িয়া ইউনিয়ন নির্বাচন অনুুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর থেকেই ৩ জন চেয়ারম্যান প্রার্থী ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। মনোনয়ন না পাওয়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে ছিলেন আব্দুল লতিফ মৃধা। তিনি নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোয় এখন ভোটের মাঠে চেয়ারম্যান পদে থাকলেন দুই জন প্রাথী। এরা হলেন- আওয়ামী সমর্থিত নৌকা প্রতীকে জাহাঙ্গীর আলম সম্রাট ও আনারস প্রতীকে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান হাসান ইমাম ফারুক সুমন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে