নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১; সময়: ৫:৪৯ অপরাহ্ণ |
খবর > খেলা

পদ্মাটাইমস ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে নতুন বছরের প্রথম দিনে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। আজ শুক্রবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো সম্ভাব্য একাদশ সম্পর্কে একটা ধারণা দিয়েছেন।

নিউজিল্যান্ডের উইকট বরাবরই পেস সহায়ক। তাই দুই দলের একাদশেই যে পেসারদের আধিক্য থাকবে তা বলাই বাহুল্য। উইকেট বিবেচনায় তিন পেসার খেলাবে বাংলাদেশ। স্বাভাবিকভাবেই পেস আক্রমণের নেতৃত্ব দেবেন দারুণ ফর্মে থাকা তাসকিন আহমেদ।

প্রস্তুতি ম্যাচে ভালো করায় সুযোগ পেয়ে যেতে পারেন আবু জায়েদ রাহি। যদিও তার সাম্প্রতিক পারফরম্যান্স সুবিধার নয়। তৃতীয় পেসারের জায়গা নিতে লড়াই করবেন এবাদত হোসেন আর শরিফুল ইসলাম। অভিজ্ঞতায় এবাদত এগিয়ে থাকলেও তার পারফরম্যান্স সুবিধার নয়। তাই তরুণ শরিফুলেরও সুযোগ হয়ে যেতে পারে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী শরিফুল প্রস্তুতি ম্যাচে উইকেট না পেলেও দারুণ বল করেছেন। তার বোলিংয়ের ধার এবং বৈচিত্র্য এগিয়ে রাখবে তাকে। একমাত্র স্পিনারের জায়গা নিয়ে লড়াই হবে মূলত মেহেদি হাসান মিরাজ আর অভিজ্ঞ তাইজুলের মাঝে।

বিদেশের মাটিতে মিরাজ ও তাইজুলের দুজনের কারো রেকর্ডই ভালো নয়। তবে প্রস্তুতি ম্যাচে ভালো করায় এবং নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডারে প্রথম পাঁচজনের তিনজন বাঁহাতি হওয়ায় এগিয়ে থাকবেন মিরাজ।

এবার নজর দেওয়া যাক টাইগারদের ব্যাটিং লাইনআপের দিকে। ফর্মহীনতায় ভুগলেও টিকে যাবেন সাদমান ইসলাম। কারণ কোনো বিকল্প নেই। তার সম্ভাব্য সঙ্গী হতে যাচ্ছেন প্রস্তুতি ম্যাচে ভালো করা মাহমুদুল হাসান জয়।

পরবর্তী ব্যাটিং অর্ডার মোটামুটি গোছানোই আছে। তিনে নামবেন নাজমুল হোসেন শান্ত, চারে অধিনায়ক মুমিনুল হক, পাঁচে মুশফিকুর রহিম, ছয়ে লিটন দাস এবং সাত নম্বরে ইয়াসির আলী চৌধুরী।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটকিপার), ইয়াসির আলী চৌধুরী, মেহেদি হাসান মিরাজ/তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন/শরীফুল ইসলাম।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে