বাগমারায় নৌকার পোস্টার ঝুলিয়ে শিক্ষকের জমি দখল

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২; সময়: ১২:৪২ অপরাহ্ণ |
বাগমারায় নৌকার পোস্টার ঝুলিয়ে শিক্ষকের জমি দখল

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারায় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী পোস্টার ঝুলিয়ে এক স্কুলশিক্ষকের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী স্কুলশিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ওসি কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্ত ব্যক্তিরা দখলের বিষয় স্বীকার করে বলেছেন, অভিযোগকারীর সঙ্গে বসে বিষয়টি তাঁরা নিষ্পত্তি করবেন।

উপজেলার বাসুপাড়া ইউনিয়নের দেউলা গ্রামের স্কুলশিক্ষক মোয়াজ্জেম হোসেন অভিযোগ করেন, দেউলা বাস টার্মিনাল এলাকায় তাঁদের একখণ্ড জমি আছে। এর মূল্য অর্ধকোটি টাকা হবে। জমির পাশে একটি শ্রমিক সংগঠনের কার্যালয় আছে।

স্থানীয় একটি প্রভাবশালী মহল তাঁর ওই জমি দখলের জন্য দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে আসছিল। এবার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে পুঁজি করে ওই চক্র তৎপর হয়ে ওঠে।

মোয়াজ্জেম হোসেনের অভিযোগ, গত ২৬ ডিসেম্বর মানিক মণ্ডল, ইসরাইল হোসেন, ফজলুর রহমানসহ কয়েকজন তাঁর বাস টার্মিনালের ওই জায়গায় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনের ক্যাম্প স্থাপনের জন্য ঘিরে ফেলেন। প্রথমে কালো কাপড় দিয়ে ঘিরে সেখানে আওয়ামী লীগ প্রার্থী লুৎফর রহমানের নৌকার পোস্টার ঝুলিয়ে দেওয়া হয়।

এরপর সেখানে সিমেন্টের খুঁটি ও ওপরে ঢেউটিনের ছাউনি দেওয়া হয়। তিনি বাধা দিলে তাঁকে ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেওয়া হয়। তখন তিনি ইউএনও ও ওসির কাছে লিখিত অভিযোগ দেন। অভিযোগ পেয়ে ওই দিনই থানার এক উপপরিদর্শক (এসআই) ঘটনাস্থল পরিদর্শন করেন। দখলদারেরা তখন পুলিশকে বলেন, নির্বাচনের পর তা ভেঙে ফেলবেন।

দখলকারীদের একজন ইসরাইল হোসেন বলেন, নির্বাচনের জন্য জায়গাটি সাময়িক ব্যবহার করা হচ্ছে। নির্বাচন পার হলে জায়গাটি ছেড়ে দেওয়া হবে। তিনি দাবি করেন, জায়গাটি অভিযোগকারী স্কুলশিক্ষক মোয়াজ্জেম হোসেনের দাদা তাদের (শ্রমিক সংগঠনকে) মৌখিকভাবে দান করেছিলেন। এ জন্য নিচু জায়গাটি ভরাট করা হয়েছে।

বাগমারা থানার এসআই তারিকুল ইসলাম বলেন, বাদী ও বিবাদীকে নিয়ে একটি সমঝোতা করার চেষ্টা করা হয়েছিল। বিবাদীরা নির্বাচনের পর জায়গাটি ছেড়ে দেওয়ার কথা বলেছেন। এরপরও জায়গাটি দখলমুক্ত না হলে বাদীকে আদালতে যেতে বলা হয়েছে।

বাগমারার ইউএনও ফারুক সুফিয়ান বলেন, অফিসটি বৈধ না অবৈধ, সেটি যাচাই-বাছাই করা হবে। অবৈধ বা দখল করা হলে সেটি উচ্ছেদ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে