৩০ লাখ টাকা পেলেন সিডিসির সদস্যরা

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২; সময়: ৪:১০ অপরাহ্ণ |
৩০ লাখ টাকা পেলেন সিডিসির সদস্যরা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) আওতাধীন প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প তহবিলের অধীন ৩০০ জন সিডিসি সদস্যকে ব্যবসায়িক অনুদান দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে নগর ভবনের সভাকক্ষে এক অনুষ্ঠানে উপকারভোগীদের মাঝে এই নগদ অর্থসহায়তা বিতরণ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ প্রকল্পের আওতায় ৩০টি ওয়ার্ডের ৩০০ জন উপকারভোগীর মাঝে ত্রিশ লাখ টাকা নগদ অর্থ সহায়তা এবং অনলাইন ব্যবসার জন্য ৪ জন উপকারভোগীর মাঝে ৪টি স্মার্ট ফোন বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, রাজশাহী বাংলাদেশের মধ্যে বসবাসের জন্য সেরা নগরী। সবুজ, পরিচ্ছন্ন, নিরাপত্তা, অপরাধ প্রবণতা হ্রাস, শিশু স্বাস্থ্য সেবা, রাতের ঝলমলে নগরীসহ বিভিন্ন সূচকে এ নগরী বাংলাদেশের মধ্যে বসবাসের জন্য সেরা নগরী হিসেবে ইতোমধ্যে স্বীকৃতি লাভ করেছে। নানা কারণে এ নগরীটি সবদিক দিয়ে এগিয়ে।

কর্মসংস্থান সৃষ্টিসহ এ নগরটিকে আরো সুন্দর রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন। সুন্দর এই রাজশাহীকে আমরা আগামীতে আরো সুন্দর, উন্নত, আধুনিক ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলবো।

তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় নির্বাচিত উপকারভোগীদের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। নগরীর ১৯৬টি সিডিসির মাধ্যমে এ কার্যক্রম চলমান রয়েছে। নগরীতে শিল্প কারখানা তেমন গড়ে উঠেনি।

নগরীতে রেশম কারখানা, টেক্সটাইল মিলস বৃহৎ শিল্পকারখানা প্রতিষ্ঠা হলেও এখন তা আজ বন্ধ প্রায়। নগরীতে কর্মসংস্থান ও শিল্পায়নের জন্য ইতোমধ্যে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। যার মধ্যে বিসিক শিল্প নগরী-২ এর কাজ প্রায় শেষ পর্যায়ে।

সিটি মেয়র আরও বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পটি দরিদ্র মানুষের জীবনমান উন্নয়ন ও জীবিকার টেকসই উন্নয়ন বিশেষ করে নারী ও কিশোরদের উন্নয়নে কাজ করছে। রাজশাহী মহানগরীর উন্নয়নে ভূমিকা অব্যাহত রেখেছে। দরিদ্র জনগোষ্ঠীর দক্ষতা উন্নয়ন, শিক্ষা সহায়তা প্রদান, ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠা, শিশুদের শিক্ষার ব্যবস্থা, বাল্য বিবাহ রোধ ইত্যাদি কার্যক্রম সম্পাদন করা হবে। এ প্রকল্পের আওতায় ৩শ ৭টি পরিবারকে গৃহ নির্মাণ খাতে ঋণ প্রদান করা হয়েছে।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম, এলআইইউপিসিপি টাউন ম্যানেজার আব্দুল কাইয়ুম মন্ডল, রাসিকের চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, সিডিসি টাউন ফেডারেশনের সভাপতি আয়েশা আক্তার মুন্নী ও উপকারভোগী সিডিস সদস্য মর্জিনা প্রমুখ বক্তব্য দেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে