মহাদেবপুরে সংখ্যালঘুদের কোটি টাকার জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২; সময়: ৮:৪০ অপরাহ্ণ |
মহাদেবপুরে সংখ্যালঘুদের কোটি টাকার জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, মহাদেবপুর : নওগাঁর মহাদেবপুরে গ্রামের অপ্রয়োজনীয় রাস্তা নির্মাণের অজুহাতে কয়েকজন সংখ্যালঘুর কোটি টাকার জমি জবর দখলের অভিযোগ করা হয়েছে। গ্রামবাসীরা বলছেন, জমির মালিকেরা বাধা না দেওয়ায় তাদের জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার সফাপুর ইউনিয়নের তাতারপুর গ্রামে। পাশ্ববর্তী দোহালী গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক শচিন্দ্রনাথ অভিযোগ করেন যে, সফাপুর ইউনিয়নের তাতারপুর গ্রামের লোকেরা তাদের গ্রাম থেকে বের হবার নামে অপ্রয়োজনীয় রাস্তা নির্মাণের অজুহাতে গত ১৪ জানুয়ারি দিবাগত রাতে তাতারপুর মৌজায় তার দুই বিঘা ধানী জমি জবর দখল করে।

এছাড়া সেখানে জোতহরি গ্রামের শ্রী পলাশ কুমার মন্ডলের দেড় বিঘা, দোহালী গ্রামের মিঠু কুমার মন্ডলের এক বিঘা, সবুজ কুমার মন্ডলের দেড় বিঘা, সুনিল চন্দ্র মন্ডলের দেড় বিঘা, সঞ্জিত কুমারের দেড় বিঘা, হরিপদ দাসের দেড় বিঘাসহ আরও অনেকের জমি তাদেরকে কিছু না বলে জবর দখল করে। খবর পেয়ে শচিন্দ্রনাথ মহাদেবপুর থানায় অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ ঘটনাস্থলে গেলে জমি জবর দখলকারিরা পালিয়ে যায়।

কিন্তু পরে রাতের আঁধারে তারা আবার ওই রাস্তা নির্মাণ করতে থাকে। সরেজমিনে ওই গ্রামে গিয়ে দেখা যায়, গ্রাম থেকে বের হওয়ার জন্য সোনার মোড় থেকে কালিতলা পর্যন্ত নির্মিত পাকা সড়কে যাওয়ার জন্য ২০ মিটার পর পর মোট তিনটি রাস্তা রয়েছে। গ্রামের উত্তরে শিবগঞ্জ-শিবরামপুর পাকা সড়ক থেকে আরও একটি রাস্তা গ্রামের ভিতর গেছে। এই রাস্তা থেকে মাত্র ২শ মিটার দূরে নতুন করে রাস্তা নির্মাণ করা হচ্ছে, যা একেবারেই অপ্রয়োজনীয়।

জমির মালিকেরা জানান, এই মাঠে প্রতিবিঘা জমির মূল্য কমপক্ষে ১৫ লক্ষ টাকা। সেই হিসেবে কয়েক কোটি টাকা মূল্যের জমি জবর দখল করে রাস্তা নির্মাণ করা হয়েছে। মহাদেবপুর থানার এসআই এমদাদ হোসেন জানান, লিখিত অভিযোগ পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে জমি জবর দখলের সত্যতা পেয়েছেন। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। একই কথা জানান উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন ও।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে