রাজশাহী বিভাগে একদিনে ১০৫৩ করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২; সময়: ৯:৫১ অপরাহ্ণ |
রাজশাহী বিভাগে একদিনে ১০৫৩ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৩ জনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়েছে। গত বছরের জুলাইয়ের পর এ নিয়ে পরপর দুই দিন বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা হাজার ছাড়াল।

গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৫০৯ জনের। শনাক্তের হার ৪১ দশমিক ৯৬ শতাংশ। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে বগুড়ায় একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগনিয়ন্ত্রণ) নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (গতকাল বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫০৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৩ জনের।

এর আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৯৪ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৮৮ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ছিল ৪৩ দশমিক ৬২ শতাংশ। অর্থাৎ আগের দিনের তুলনায় করোনা শনাক্তের সংখ্যা ও শনাক্তের হার কিছুটা কমেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ১ হাজার ৫৩ জনের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ৩১০, বগুড়ায় ২০১, পাবনায় ১৮৯, সিরাজগঞ্জে ১৩৫, নওগাঁয় ৮০, নাটোরে ৫১, জয়পুরহাটে ৪৬ ও চাঁপাইনবাবগঞ্জে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ১২ এপ্রিল। তারপর থেকে বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৬ হাজার ৫৯৯ জন। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৭ হাজার ৬৪৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৬৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১ জন। এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৫৯৪ জন। বাকিরা হাসপাতালের বাইরে চিকিৎসা নিয়েছেন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার বলেন, বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় এক হাজারের বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে। স্বস্তির বিষয়, হাসপাতালে রোগী কম বাড়ছে। মৃত্যুও কম। তবু সতর্ক হয়ে চলতে হবে; স্বাস্থ্যবিধি যথাযথভাবে মানতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে