যে দৃশ্য নিয়ে কখনই কথা বলেননি ক্যাটরিনা

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২; সময়: ৪:১৭ অপরাহ্ণ |
খবর > বিনোদন
যে দৃশ্য নিয়ে কখনই কথা বলেননি ক্যাটরিনা

পদ্মাটাইমস ডেস্ক : বলিউডের প্রথম শ্রেণির অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। তবে ভারতীয় সিনেমা জগতে তার ‘এন্ট্রি’ হয়েছিল একটি দ্বিতীয় শ্রেণির সিনেমায়। ছবির নাম ছিল ‘বুম’। ওই সিনেমায় ক্যাটরিনা কাইফ পর্দায় প্রথম চুম্বন করেছিলেন বলিউডের খল চরিত্রের অভিনেতা গুলশান গ্রোভারকে। যদিও তিনি নিজে ওই চুম্বন দৃশ্যটির কথা কখনও স্বীকারই করেননি।

বুম-এ একজন মডেলের চরিত্রে অভিনয় করেছিলেন ক্যাটরিনা। ওই ছবিতেই তার সহ অভিনেতা ছিলেন গুলশান গ্রোভার, অমিতাভ বচ্চন, জ্যাকি শ্রফ, পদ্ম লক্ষ্মী এবং জিনাত আমন।

ছবিতে নবাগতা ক্যাটরিনার সঙ্গে একটি ঘনিষ্ঠতার দৃশ্য ছিল গুলশানের। যেখানে ক্যাটরিনা এবং গুলশান পরস্পরকে গভীর চুম্বনও করবেন। দৃশ্যটি সেই সময়ে হইচই ফেলে দিয়েছিল বলিউডে। ইউটিউবেও ওই ভিডিও দেখা হয়েছে ৪ কোটি বার।

বিভিন্ন সংবাদপত্র এবং পত্র-পত্রিকায় তখন লেখা হয়েছিল, ওই চুম্বন দৃশ্যের শুটিংয়ের আগে ক্যাট আর গুলশান একান্তে দৃশ্যটির মহড়াও দিয়েছিলেন। একটি লকার রুমে নাকি টানা দুই ঘণ্টা চলেছিল ক্যাটরিনার সঙ্গে গুলশানের সেই মহড়া।

পরে অবশ্য ওই দৃশ্যটিকেই বাদ দেওয়া হয় ‘বুম’ সিনেমা থেকে। শোনা গিয়েছিল ক্যাটরিনার সাবেক প্রেমিক অভিনেতা সালমান খানই দৃশ্যটিকে সিনেমা থেকে বাদ দেওয়ার ব্যাপারে উদ্যোগী হয়েছিলেন।

ক্যাটরিনাও কখনও ওই চুম্বন দৃশ্য বা তার মহড়া নিয়ে প্রকাশ্যে কথা বলতে চাননি। প্রসঙ্গ উঠলে এড়িয়ে গেছেন। তবে মুখ বন্ধ রাখেননি গুলশান।

এক সাক্ষাৎকারে গুলশান বলেছিলেন, ‘বিনোদন জগতে আমি অনেক বছর কাটিয়ে ফেলেছি। আমি জানি, এখানে কোনো বিষয়কে যত চেপে রাখতে চাইবে, ততই তা নিয়ে আলোচনা হবে। এ ক্ষেত্রেও তাই হয়েছে।’

বিতর্কিত চুম্বন দৃশ্যটি নিয়ে ক্যাটরিনার কথা না বলতে চাওয়ার ব্যাপারে গুলশানের প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন সাংবাদিক। গুলশান বলেছিলেন, ‘কোনও অভিনেতা যদি এক বার একটি কাজ করে ফেলেন, আর তা যদি ক্যামেরায় বন্দি হয়ে যায়, তবে আপনি সেটাকে লুকানোর চেষ্টা করলেও লুকতে পারবেন না।’

গুলশান ওই সাক্ষাৎকারে বলেন, ‘অনেক সময়ে নায়িকারা নিজেদের ক্যারিয়ারের শুরুর দিকের ছবি লুকিয়ে রাখার চেষ্টাও করেন। কারণ পরে তারা অনেক বেশি ফ্যাশন সচেতন হন। অভিজ্ঞতার সঙ্গে সঙ্গে তাদের দেখতে আরও ভালো লাগে। কিন্তু সেই চেষ্টায় সফল হননি কোনো নায়িকা।’

বুম ছবিতে ক্যাটরিনার সঙ্গে তার ঘনিষ্ঠ দৃশ্যের মহড়া দেওয়া নিয়েও গুলশান বলেছিলেন, পত্র-পত্রিকায় ঘটনাটিকে অতিরঞ্জিত করা হয়েছিল। আমরা ঘনিষ্ঠ দৃশ্যের মহড়া দেওয়ার পাশাপাশি নিজেদের সংলাপেরও মহড়া দিয়েছিলাম।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে