এমপি একরামকে আ.লীগ থেকে বহিষ্কারে সুপারিশ

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২; সময়: ১১:০২ অপরাহ্ণ |
এমপি একরামকে আ.লীগ থেকে বহিষ্কারে সুপারিশ

পদ্মাটাইমস ডেস্ক : দলীয় সিদ্ধান্তের বাইরে কাজ করায় নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি ও বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠিয়েছে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি।

শনিবার বিকেলে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির সভা শেষে এ সুপারিশ পাঠানো হয়। জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম ও যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কারের বিষয়ে সভায় জেলা আওয়ামী লীগের নেতারা বলেন, সম্প্রতি শেষ হওয়া নোয়াখালী পৌরসভা নির্বাচনসহ বিভিন্ন ইউপি নির্বাচনে নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকার বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নেন।

এসব ঘটনার পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্যপদ থেকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। একই সাথে তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য সভানেত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদে সুপারিশ পাঠানো হয়েছে।

বহিষ্কারের সুপারিশের বিষয়ে জানতে একাধিকবার সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে ফোন দিলেও তার ব্যবহৃত দুটি মোবাইল বন্ধ পাওয়া যায়।

সভায় জেলা আওয়ামী লীগের আহবায়ক এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিমের সভাপতিত্বে এডহক কমিটির সভায় উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, যুগ্ম আহবায়ক মো. সহিদ উল্যাহ্ খান সোহেল, সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, জেলা পরিষদের চেয়ারম্যান এ বি এম জাফর উল্যাহ, শহর আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু’সহ জেলা কমিটির সদস্যরা।

২৬ জানুয়ারি সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইফুল্লাহ খসরুকে আনারস প্রতীকে ভোট দিতে প্রকাশ্যে মাইকে বক্তব্য দেন সংসদ সদস্য একরাম চৌধুরী। তার বক্তব্যের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়েছে।

এর আগে নোয়াখালী পৌরসভার নির্বাচনে নৌকার প্রার্থী সহিদ উল্লাহ খান সোহেলের বিরুদ্ধে বিদ্রোহী লুৎফুল হায়দার লেলিনের (মোবাইল) পক্ষে এবং কবিরহাট উপজেলায় নৌকার বিদ্রোহী প্রার্থী (নিজের ভাই) ইলিয়াছের পক্ষে অবস্থান নেওয়ার অভিযোগ ওঠে একরামুলের বিরুদ্ধে

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে