বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারারের দায়িত্ব গ্রহণ করলেন প্রফেসর ড. মো. ফয়জার রহমান

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২; সময়: ৩:০৬ অপরাহ্ণ |
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারারের দায়িত্ব গ্রহণ করলেন প্রফেসর ড. মো. ফয়জার রহমান

নিজস্ব প্রতিবেদক : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারের পদে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ড. মো. ফয়জার রহমান। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে তিনি এই দায়িত্ব গ্রহণ করেন।

প্রফেসর ড. মো. ফয়জার রহমান বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩৩ (১) ধারা অনুযায়ী ৪ বছরের জন্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

এসময় তাকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক মো. শামীম আহসান পারভেজ ও পরীক্ষা নিয়ন্ত্রক এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পারমিতা জামান প্রমূখ। সে সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রফেসর ড. মো. ফয়জার রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও সমাজবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান। ২০২১ সালের ৩০ জুন তারিখে তিনি অত্র বিভাগে থেকে অবসর গ্রহণ করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন নৃবিজ্ঞান ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের বিভাগীয় প্রধানেরও দায়িত্ব পালন করেছেন তিনি।

প্রফেসর ড. মো. ফয়জার রহমান বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে বিভাগীয় প্রধান হিসেবে যোগদান করেন ১৪ ডিসেম্বর ২০২০।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে ১৯৮০ সালে অত্র বিভাগেই শিক্ষকতা দিয়ে তার কর্মজীবন শুরু করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএস থেকে ১৯৯৭ সালে পিএইচ. ডি. ডিগ্রি অর্জন করেন।

উল্লেখ্য যে, বরেন্দ্র বিশ^বিদ্যালয়ে বাংলাদেশের রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত উপাচার্য, উপ-উপাচার্য ও ট্রেজারার বিদ্যমান যা বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের জন্য একটি মাইল ফলক। প্রশাসনের ৩টি গুরুত্বপূর্ণ পদ রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগ হওয়ায় বিশ^বিদ্যালয়ের গঠন, পঠন ও প্রশাসনিক দক্ষতার সক্ষমতায় বরেন্দ্র বিশ^বিদ্যালয় ছাত্রছাত্রী ও অভিভাবকদের আস্থা অর্জনে আরও এক ধাপ এগিয়ে গেল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে