সংসার চালাতে কষ্ট, কাজ চেয়ে পরিচালকের স্ট্যাটাস

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২; সময়: ৩:২৭ অপরাহ্ণ |
খবর > বিনোদন
সংসার চালাতে কষ্ট, কাজ চেয়ে পরিচালকের স্ট্যাটাস

পদ্মাটাইমস ডেস্ক : করোনার হিংস্র থাবায় থমকে গেছে পৃথিবী। কাজ হারিয়েছেন অনেকেই। সংসার চালাতে খেতে হচ্ছে হিমশিম। তেমনি কলকাতার একজন চলচ্চিত্র পরিচালক প্রেমাংশু রায়। যিনি ২৭ বছর ধরে কাজ করছিলেন নাটক ও সিনেমায়।

কিন্তু করোনাকালীন সময়ে হাতে কাজ না থাকায় অনেকটাই বেকার হয়ে পড়েছেন তিনি। সংসার চালানো কষ্ট হয়ে পড়েছে তার পক্ষে। তাই কাজ চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন পরিচালক প্রেমাংশু রায়। তাতে তিনি লেখেন, হাতে কাজ না থাকায় আমার সংসার চলছে না। তাই সরাসরি কাজ চেয়ে ফেসবুকে পোস্ট করেছেন এই পরিচালক।

ফেসবুক পোস্টে পরিচালক প্রেমাংশু লিখেছেন, আমি বাংলা সিরিয়াল লিখতে ও অভিনয় করতে ভীষণভাবে ইচ্ছুক। সাতাশ বছরের নাট্য অভিজ্ঞতা ও চারটে ফিল্ম পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। যদি কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেন, আর্থিকভাবে ভীষণ উপকৃত হই।

পোস্টে উল্লেখ করেছেন, একসময় ইন্ডাস্ট্রির মানুষদের সঙ্গে চেনা-জানা থাকলেও বর্তমানে তিনি প্রায় কাউকেই চেনেন না। শুধু নাটকে কাজ করে আর সংসার চলছে না। তাই এই আবেদন জানিয়েছেন পরিচালক।

দীর্ঘদিন লকডাউন ও প্রযোজকের অভাবে আমি কর্মহীন। আমার সংসার চলছে না। আমি লেখা, পরিচালনা ও অভিনয় ছাড়া সত্যিই কোনো কাজ জানি না যেটা দিয়ে পেটের ভাত জোগাড় করা যায়।

আর শুধুই নাটকে কাজ করেও পেটের ভাত জোগাড় হয় না। আমি সিরিয়াল বা ওয়েব সিরিজের জগতে সত্যিই কাউকে চিনি না। আর চলচ্চিত্র জগতের যেসব প্রযোজকদের চিনি বা কাজ করেছি, তারা এখন কাজ করছেন না। তাই এই মানবিক আবেদন।

যদি সত্যিই কেউ দয়া করে সঠিক কাজ দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন, আমি কৃতজ্ঞ থাকব।

বিঃ দ্রঃ: আমার যোগ্যতা বিচার করে কাজ দেবেন। যোগ্যতাহীন হলে বাদ দিয়ে দেবেন।

২০১৭ সালে পরিচালকের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘চিলেকোঠা’। জানা গিয়েছে, এই পোস্টের ফলে তার কাছে কাজের জন্য বেশ কয়েকটি ফোন এসেছে। তাই সামনের দিনগুলো নিয়ে খানিকটা আশাবাদী তিনি।

প্রসঙ্গত, ২০১৭ সালেই এক ওয়ার্কশপ চলাকালীন এক উঠতি অভিনেত্রী প্রেমাংশুর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। সেই সময় তার বিরুদ্ধে রাস্তায় প্রতিবাদ মিছিল বেরিয়েছিল। যদিও ঘটনার অস্বীকার করেছিলেন পরিচালক।

সেই কারণেই কী ইন্ডাস্ট্রি তার থেকে মুখ ফিরিয়েছে? এ বিষয়ে পরিচালক জানান, অতীতের সেই ঘটনার সঙ্গে আজকের এই ঘটনার কোনো যোগাযোগ নেই।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে