ভিক্ষুকদের জন্য ব্যতিক্রমি আয়োজন ক্যান্টিন মালিক লতিফ সরদারের

প্রকাশিত: মার্চ ১২, ২০২২; সময়: ১০:০১ পূর্বাহ্ণ |
ভিক্ষুকদের জন্য ব্যতিক্রমি আয়োজন ক্যান্টিন মালিক লতিফ সরদারের

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : এতিম, মিসকিন ও ভিক্ষুকদের জন্য ব্যতিক্রমি উদ্যোগ নিয়েছেন, রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ বাজারের উপজেলা পরিষদ ক্যান্টিনের স্বত্ত্বাধিকারী আব্দুল লতিফ সরদার। তার এমন মহত উদ্যোগকে স্বাগত জানিয়েছেন, এতিম, মিসকিনসহ সকল শ্রেনী পেশার মানুষ।

জানা যায়, ভবানীগঞ্জ বাজার সংলগ্ন কাচারী কোয়ালীপাড়া গ্রামের হোটেল ব্যবসায়ী আব্দুল লতিফ সরদার দীর্ঘদিন থেকে উপজেলা পরিষদের ক্যান্টিনটি ভাড়া নিয়ে হোটেল ব্যবসা করে আসছেন। উপজেলা পরিষদের মধ্যে ক্যান্টিনটি অবস্থিত হওয়ায় প্রতিদিন বেচাকেনাও ভাল হয়। বেশ কয়েকজন কর্মচারী নিয়ে হোটেল চালান আব্দুল লতিফ। দোকানে খরিদ্দারের সংখ্যাও অনেক বেশী। কোন কোন সময় হোটেলে অনেক ভীড় হয়। খরিদ্দারের জায়গা দিতে হিমসিম খায় হোটেল কর্তৃপক্ষ।

এমন সময় হোটেলে এতিম, মিসকিন ও ভিক্ষুকদের ভীড়জমে যায়। অনেক সময় না খেয়ে অনেক ফকির, মিসকিন বিদায় নেয়। কষ্ট পান হোটেল মালিক আব্দুল লতিফ। তিনি অসহায় মানুষের কষ্ট বুঝে শুক্রবার দুপুর থেকেই তাদের জন্য আলাদা বসার ব্যবস্থা করেন।

বসার ব্যবস্থার পাশাপাশি তিনি বিনা পয়সায় খাবার দেন ওই সকল, এতিম, মিসকিন ও ভিক্ষুকদের। আব্দুল লতিফের এমন কর্মকান্ডে সাধুবাদ জানান এলাকার সাধারন মানুষ। দুপুরে এমন দৃশ্যই দেখা গেছে হোটেলটিতে।

কথা হয় কয়েকজন ভিক্ষুকের সাথে। আব্দুল কাদের, মোজাম্মেল হক, কুলসুম বিবি, সাহেরা বেওয়া, সন্ধ্যারানীসহ (ছদ্দ নাম) বেশ কয়েকজন জানান, দীর্ঘদিন থেকে হোটেল মালিক আব্দুল লতিফ আমাদেরকে বিনা পয়সায় দুপুরের খাবার সরবরাহ করে আসছে। আমরা সবাই আব্দুল লতিফের জন্য মহান আল্লাহুর দরবারে অনেক দোয়া করি। এছাড়াও তার পরিবারসহ সকলের জন্য দোয়া করি।

আব্দুল লতিফ অনুপস্থিতির কারনে কথা তার হোটেলের কর্মচারীর সাথে। কর্মচারী শাহিনুর আলম জানান, মালিক আব্দুল লতিফের নির্দেশে অসহায়, এতিম,ভিক্ষুকসহ বিভিন্ন গরীব লোকদের বিনা পয়সায় খাবার দিয়ে থাকেন। প্রতিদিন ২৫ থেকে ৩০ জনকে বিনা পয়সায় খাবার দিলেও শুক্রবার ও সোমবার (হাটবার) শতাধিক ভিক্ষুকদের খাবার দিতে হয়। যার কারনে তাদের জন্য বাহিরে আলাদা ভাবে চেয়ার টেবিল ফেলে খাবারের ব্যবস্থা করা হয়েছে। তিনিও হোটেল মালিক আব্দুল লতিফের মহতের বিষয় গুলো তুলে ধরেন।

আব্দুল লতিফের মহত কর্মকান্ডের জন্য তিনি একজন হৃদয়বান মানুষ হিসেবে বিবেচিত হয়েছেন সকলের কাছে ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে