রাণীনগরে ইউনিয়ন বিএনপির কমিটি থেকে ২১ সদস্যের পদত্যাগের আবেদন

প্রকাশিত: মার্চ ১৬, ২০২২; সময়: ৩:২৯ অপরাহ্ণ |
রাণীনগরে ইউনিয়ন বিএনপির কমিটি থেকে ২১ সদস্যের পদত্যাগের আবেদন

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগর উপজেলার বড়গাছা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কমিটি থেকে ২১ জন সদস্য পদত্যাগের আবেদন করেছেন। কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগ তুলে উপজেলা কমিটি ও জেলা কমিটির নিকট এই পদত্যাগের আবেদন দেয়া হয়।

লিখিত আবেদন সূত্রে জানা গেছে, গত ২০১৯ সালের ৩০ অক্টোবর একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়। কিন্তু উপজেলা বিএনপির নেতৃবৃন্দের মতবিরোধের কারনে সেই কমিটি কার্যক্রম পরিচালনা করতে পারেনি।

এরপর হঠাৎ করেই চলতি মাসের ৫তারিখে আগের কমিটি বহাল রেখে অনিয়মতান্ত্রিকভাবে ২৮ সদস্য বিশিষ্ঠ আরেকটি নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়। ইউনিয়ন বিএনপি’র নেতা/কর্মীদের সাথে কোনরুপ আলোচনা না করেই উপজেলার কতিপয় নেতৃবৃন্দ নিজেদের পছন্দের লোক দিয়ে কমিটি গঠন করেছেন বলে আবেদনে দাবি করা হয়েছে।

আবেদনে বলা হয়, গঠনতন্ত্রবিরোধী কর্মকান্ড ও দলকে ধ্বংস করার প্রতিবাদে কমিটি থেকে পদত্যাগ করছি। পাশা-পাশি অত্র ইউনিয়ন বিএনপিকে গতিশীল ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সদ্য অনুমোদিত নতুন আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে তৃনমূলের নেতা/কর্মীদের মতামতের ভিত্তিতে কমিটি উপহার দেয়ার আহ্বান জানানো হয়। তাছাড়া যেকোন উদ্ভুত পরিস্থিতির জন্য উপজেলা বিএনপি দায়ী থাকবে বলে ২১জন স্বাক্ষরিত আবেদনে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে ওই কমিটির অন্যতম সদস্য রেজাবুল হক জানান, আগের কমিটি বহাল রেখে আরেকটি কমিটি হতে পারেনা। উপজেলার কতিপয় নেতৃবৃন্দ কোন নেতা/কর্মীদের সাথে আলাপ আলোচনা না করে তাদের পছন্দের লোকজন দিয়ে কমিটি অনুমোদন দিয়েছে।

এই কমিটি গঠনতন্ত্রবিরোধী জানিয়ে তিনি বলেন, উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য কখনো ইউনিয়ন কমিটির আহ্বায়ক হতে পারেনা। কিন্তু বর্তমান আহ্বায়ক বিকাশ চন্দ্র তিনি উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য রয়েছেন। গঠনতন্ত্রবিরোধী কমিটির প্রতিবাদে এবং নতুন করে তৃনমূলের নেতা/কর্মীদের মতামতের ভিত্তিতে কমিটি গঠনের দাবিতে উপজেলা ও সোমবার নওগাঁ জেলা কমিটি বরাবর আমরা ২১জন সদস্য পদত্যাগপত্র জমা দিয়েছি।

পদত্যাগের আবেদন পেয়েছি জানিয়ে রাণীনগর উপজেলা বিএনপি’র যুগ্ন আহ্বায়ক আতিকুজ্জামান জাপান বলেন, আগামী শুক্রবার বিষয়টি নিয়ে আমরা মিটিং আহ্বান করেছি। ওই মিটিংয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে