পানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির গণমিছিল

প্রকাশিত: মার্চ ১৮, ২০২২; সময়: ৭:১৪ অপরাহ্ণ |
পানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির গণমিছিল

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ওয়াসার পানির দাম তিনগুণ বৃদ্ধি ও সারা দেশে তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে মতিহার থানা ওয়ার্কার্স পার্টি। শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর তালাইমারি মোড় থেকে গণমিছিলটি বের করা হয়।

এতে মতিহার থানা ওয়ার্কার্স পার্টি ছাড়াও স্থানীয় যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, নারী মুক্তি সংসদ ও জাতীয় শ্রমিক ফেডারেশনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন। প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গণমিছিলটি ফুলতলার মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, পানির দাম বৃদ্ধির ঘোষণার পর থেকেই গত একমাস ধরে ওয়ার্কার্স পার্টি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এর প্রতিবাদ জানিয়ে আসছে। ৩০টি ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ করার কাজ চলমান আছে। এখন সাংগঠনিক থানা কমিটিরগুলোর উদ্যোগে গণমিছিল ও সমাবেশ করা হচ্ছে।

কার নির্দেশে পানির দাম বৃদ্ধি হল; ওয়াসার এমডিকে এমন প্রশ্ন করে দেবু বলেন, রাজশাহীর মানুষের আত্ম-সামাজিক অবস্থা শক্তিশালী নয়। কর্মসংস্থান কম। এ ধরনের মানুষের ওপরে ওয়াসার এমডি সিটি কর্পোরেশনের মেয়র ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্যের সাথে আলোচনা না করেই কার নির্দেশে পানির দাম তিনগুণ বৃদ্ধি করলেন তার জবাব রাজশাহীর মানুষ চায়। বাইরে থেকে এসে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আলোচনা না করে এ ধরনের সিদ্ধান্ত তিনি কখনোই গ্রহণ করতে পারেন না।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম যখন বৃদ্ধি হয়েছিল, তখন এর প্রতিবাদে আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাজপথে নেমে আন্দোলন করেছিলেন। আজকে তার সরকারের আমলেই যদি জনগণের ওপর দ্রব্যমূল্যের বাড়তি দাম চাপিয়ে দেয়া হয়; তবে সেটি অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, সরকারের মধ্যে থাকা কিছু অসাধু নেতা, সাংসদ ও ব্যবসায়ীদের কারসাজিতেই আজকে দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি। এ ধরনের ব্যক্তিদের বিরুদ্ধে শক্তিশালী ব্যবস্থা গ্রহণ করে দ্রব্যমূলের দাম দ্রুত কমিয়ে আনতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাচ্ছি।

ঘন্টাব্যাপি চলা সমাবেশে সভাপতিত্ব করেন মতিহার থানা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। বক্তব্য দেন, মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য আইনজীবী এন্তাজুল হক বাবু, আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, বোয়ালিয়া পূর্ব থানা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সীতানাথ বণিক প্রমুখ। সমাবেশটি সঞ্চালনা করেন সম্পাদকমন্ডলীর সদস্য নাজমুল করিম।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে